বুধবার নিজাপুরে দাসপুর থানার ওসি ও অন্যান্য পুলিশকর্মীরা।
বুধবার নিজাপুরে দাসপুর থানার ওসি ও অন্যান্য পুলিশকর্মীরা।

গাঁয়ের ছেলে করোনা আক্রান্ত, পশ্চিম মেদিনীপুরে আস্ত গ্রাম সিল করল প্রশাসন

  • বুধবার দাসপুরের ওসি সুদীপ ঘোষাল গোটা গ্রামে লাউড স্পিকারে করে ঘোষণা করে জানিয়ে দিয়েছেন ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে প্রত্যেককে।

গ্রামের ছেলের করোনা সংক্রমণ ধরা পড়ার পর আস্ত গ্রামটাকেই সিল করে দিল প্রশাসন। বুধবার সিল করে দেওয়া হয়েছে পশ্চিম মেদিনীপুরের দাসপুরের নিজামপুর গ্রাম। এই গ্রামের মুম্বই ফেরত এক যুবক করোনা আক্রান্ত অবস্থায় কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন। গ্রামটিতে প্রায় ১৫০টি পরিবার রয়েছে বলে জানা গিয়েছে। আগামী ১৪ দিন তাদের রসদ যোগাবে ব্লক প্রশাসন।

বুধবার দাসপুরের ওসি সুদীপ ঘোষাল গোটা গ্রামে লাউড স্পিকারে করে ঘোষণা করে জানিয়ে দিয়েছেন ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে প্রত্যেককে। গ্রামের ঢোকা বেরোনোর সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে গাঁয়ের পাশ দিয়ে বয়ে যাওয়া কংসাবতীর শাখানদীর ওপর সাঁকোগুলি। কোনও বহিরাগত যাতে গ্রামে ঢুকতে না পারে তা দেখতে গ্রামে বসেছে পুলিশ পিকেট।

আক্রান্তের পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ২২ মার্চ মুম্বই থেকে বাড়ি ফেরেন তিনি। এর পর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হন মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানে করোনা সংক্রমণ ধরা পড়লে তাঁকে পাঠোনা হয় বেলেঘাটায়। যুবকের পরিবারের সদস্যরা স্থানীয় একটি স্কুলে তৈরি কোয়ারেনটাইন সেন্টারে রয়েছেন।

বিডিও জানিয়েছেন, ‘নিজামপুর গ্রামের একটি অংশকে ১৪ দিনের জন্য বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এই সময় প্রত্যেক পরিবারকে বাড়ির ভিতর কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে। গ্রামবাসীদের যাবতীয় রসদ সরবরাহ করবে প্রশাসন।’

বন্ধ করুন