বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু, বিজ্ঞপ্তি জারি সরকারের
 কলকাতা বিশ্ববিদ্যালয়
 কলকাতা বিশ্ববিদ্যালয়

ফের কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু, বিজ্ঞপ্তি জারি সরকারের

  • আগামী ৮ অক্টোবর পর্যন্ত এই ভর্তির প্রক্রিয়া চলবে।

‌কিছুদিন আগেই অনলাইনে ভর্তির ফর্ম ফিলাপ করার প্রক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল। ফের কলেজে পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নিল রাজ্যের কলেজগুলি। রাজ্যের বিভিন্ন কলেজে বহু আসন খালি থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি উচ্চ শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, অনেক কলেজেই বিভিন্ন শাখায় অনেক আসন খালি রয়েছে। তারা ইচ্ছে করলেই অনলাইনে ভর্তির প্রক্রিয়া চালু করতে পারেন। আগামী ৮ অক্টোবর পর্যন্ত এই ভর্তির প্রক্রিয়া চলবে। যদি কোনও কলেজ মনে করে, তাদের কলেজে পর্যাপ্ত আসন রয়েছে, তারা ভর্তির প্রক্রিয়া শুরু করে দিতে পারেন। পড়ুয়াদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে উচ্চ শিক্ষা দফতর সূত্রে খবর।

চলতি শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিকে ফল প্রকাশের ক্ষেত্রে বিভ্রাট হওয়ায় ভর্তি প্রক্রিয়া শুরু করতে দেরি হয়ে যায়। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অনুরোধে কলেজে ভর্তি প্রক্রিয়া পিছাতেও হয়। অনলাইনে ভর্তি হওয়ার ব্যাপারে সময় কম থাকায় অনেক পড়ুয়াকেই সমস্যার মধ্যে পড়তে হয়। পড়ুয়াদের যাতে কলেজে ভর্তি হতে কোনও সমস্যার মধ্যে পড়তে না হয়, সেজন্য নতুন করে ভর্তি প্রক্রিয়া চালুর সিদ্ধান্ত নেওয়া হল

বন্ধ করুন