বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Police ১১ বছর পর সেপ্টেম্বরে কোনও খুন হল না কলকাতায়, জানাল লালবাজার

Kolkata Police ১১ বছর পর সেপ্টেম্বরে কোনও খুন হল না কলকাতায়, জানাল লালবাজার

লালবাজার। ফাইল ছবি।

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলিধর শর্মা জানান, সেপ্টেম্বরে শুধু যে খুনের কোনও ঘটনা ঘটেনি তাই নয়, অনেক মামলায় পুলিশ তদন্তও শেষ করেছে। যারফলে অপরাধীরা দোষী সাব্যস্ত হয়েছে। যা অপরাধের বিরুদ্ধে সঠিক বার্তা পাঠাতে পেরেছে বলে তিনি জানিয়েছেন।

১১ বছর পর সেপ্টেম্বর মাসে একটিও খুনের ঘটনা ঘটেনি কলকাতায়। এমনটাই বলছে লালবাজারের তথ্য। যা থেকে স্পষ্ট যে শহরের অপরাধ আগের থেকে কিছুটা হলেও কমেছে। এর আগে একইভাবে ২০১১ সালে সেপ্টেম্বর মাসে শহরে খুনের অপরাধ শূন্য ছিল। তবে পরের বছরগুলিতে সেপ্টেম্বর মাসে খুনের ঘটনা ঘটলেও এ বছর সেপ্টেম্বরে ফের খুন সংক্রান্ত অপরাধ থেকে মুক্ত হল কলকাতা। এর ফলে স্বাভাবিকভাবেই খুশি আধিকারিকরা।

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলিধর শর্মা জানান, সেপ্টেম্বরে শুধু যে খুনের কোনও ঘটনা ঘটেনি তাই নয়, অনেক মামলায় পুলিশ তদন্তও শেষ করেছে। যারফলে অপরাধীরা দোষী সাব্যস্ত হয়েছে। যা অপরাধের বিরুদ্ধে সঠিক বার্তা পাঠাতে পেরেছে বলে তিনি জানিয়েছেন। লালবাজারের একজন শীর্ষ আধিকারিক জানিয়েছেন, অত্যাধুনিক প্রযুক্তি এবং পুলিশ কর্মীদের পরিশ্রমের ফলে এইসব সম্ভব হয়েছে।

পুলিশ, যদিও, সেপ্টেম্বরের এই অর্জনকে সাফল্য হিসেবে মানতে অস্বীকার করেছে। তবে শহরে অপরাধ অনেকটাই কমানো সম্ভব হয়েছে বলে মনে করছে পুলিশ। উল্লেখ্য, কলকাতা ধারাবাহিকভাবে দেশের সবচেয়ে নিরাপদ শহরের স্থান পেয়েছে। ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর রিপোর্ট অনুযায়ী, কলকাতায় প্রতি মাসে গড়ে সবেমাত্র ৩-৪টি খুনের ঘটনা ঘটে। ২০২১ সালে শহরে মাত্র ৪৫টি খুনের মামলা নথিভুক্ত হয়েছিল। সেই জায়গায় দিল্লিতে ৪৫৪ টি এবং মুম্বইয়ে ১৬২ টি খুনের মামলা নথিভুক্ত হয়েছিল। সেই জায়গায় নিঃসন্দেহে কলকাতার অবস্থান অনেকটাই ভালো বলে মনে করছে পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.