বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dental College: ৩ দিন পর ঘেরাও মুক্ত ডেন্টাল কলেজের অধ্যক্ষ, আন্দোলন উঠলেও কাটল না জটিলতা

Dental College: ৩ দিন পর ঘেরাও মুক্ত ডেন্টাল কলেজের অধ্যক্ষ, আন্দোলন উঠলেও কাটল না জটিলতা

অফিসে থেকে বেরোচ্ছেন ডেন্টাল কলেজের অধ্যক্ষ।

বৃহস্পতিবার ইন্টার্নদের হস্টেল খালি করে দেওয়ার নির্দেশ দেয় আর আহমেদ ডেন্টাল কলেজের কর্তৃপক্ষ। ওই দিন থেকে হবু ডাক্তারা আন্দোলনে বসেন।

তিনদিন পর ঘেরাও মুক্ত হলেন মৌলালির আর আহমেদ ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বিভাগীয় প্রধান-সহ আধিকারিকরা। আন্দোলকারীদের দাবি মেনে ইন্টার্নদের কলেজে থাকার অনুমতি দিলেও, প্রথম বর্ষের পড়ুয়ারা এলে তাঁরা কোথায় থাকবেন, তা নিয়ে প্রশ্ন থেকেই গেল। আন্দোলন তুলে নিলেও ইন্টার্নরা জানিয়ে দিয়েছেন, আগামী দিন এই সমস্যার স্থায়ী সমাধানের উদ্যোগ কর্তৃপক্ষ যদি না নেয়, তবে তাঁরা ফের আন্দোলনে বসবেন।

যদিও কর্তৃপক্ষের তরফে এই নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। হস্টেলে ইন্টার্নদের সঙ্গে কী ভাবে প্রথম বর্ষের পড়ুয়াদের স্থান সঙ্কুলান হবে সে ব্যাপারে কিছুই জানানি তাঁরা। ফলে নতুন করে সমস্যা তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। রবিবার সকালে অধ্যক্ষ ও বিভাগীয় আধিকারিকরা বেরোনোর চেষ্টা করায় তাঁদের সঙ্গে একপ্রস্ত বচসা হয় হবু ডাক্তারদের। ইন্টার্নদের হস্টেলে থাকার আশ্বাস দিলে ঘেরাও মুক্ত হন তাঁরা।

গত বৃহস্পতিবার ইন্টার্নদের হঠাৎ হস্টেল খালি করার নির্দেশ দিলে বিক্ষোভ আন্দোলন শুরু করেন তাঁরা। ঘেরাও করে রাখা হয় অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানদের। যদিও একে ঘেরাও বলতে রাজি হননি ববু ডাক্তাররা। তাঁদের দাবি,অধ্যক্ষর অফিসের সামনে তাঁরা অবস্থানে বসেছেন। এই টানাপড়েনের মধ্যেই মহিলা হস্টেলের সুপার-সহ অধিকাংশ সদস্য পদত্যাগপত্র পাঠান অধ্যক্ষের কাছে।

ইন্টার্নদের আন্দোলন উঠলেও সমস্যা স্থায়ী সমাধান মেলেনি। প্রথমবর্ষের পড়ুয়ারা আসতে শুরু করেছেন। ফলে নতুন করে সমস্যা তৈরি হতে পারে। ফের আন্দোলনের পথে যেতে পারেন হবু ডাক্তাররা।

বন্ধ করুন