বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌বৈশাখীর পর পুলিশ কমিশনারকে চিঠি শোভনেরও, গুরুতর অভিযোগ রত্নার বিরুদ্ধে
শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

‌বৈশাখীর পর পুলিশ কমিশনারকে চিঠি শোভনেরও, গুরুতর অভিযোগ রত্নার বিরুদ্ধে

  • চিঠিতে শোভন চট্টোপাধ্যায় উল্লেখ করেছেন, ‘‌রত্না বলছেন, বৈশাখী বন্দ্যোপাধ্যায় আমাকে খুনের পরিকল্পনা করছেন। আসলে রত্না চট্টোপাধ্যায়ই সেই চেষ্টা করছেন।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের পর এবার কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রকে চিঠি দিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। চিঠিতে বৈশাখীর জন্য নিরাপত্তা তো চাইলেনই, সেইসঙ্গে তাঁকেও খুনের পরিকল্পনা করা হয়েছে বলে অভিযোগ আনলেন তিনি। যদিও শোভনের এই চিঠি দেওয়া নিয়ে তাঁর ছেলে সপ্তর্ষি জানিয়েছেন, উনি একজন স্বার্থপর মানুষ। নিজের প্রেম জীবন নিয়েই ব্যস্ত।

পুলিশ কমিশনারকে লেখা চিঠিতে কলকাতার প্রাক্তন মেয়র লিখেছেন, ‘‌বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও তাঁর কন্যা রিলিনা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বোধ করছি। গত ৪ বছর ধরে আমার সঙ্গে রয়েছেন ওরা।’‌ রত্নার বিরুদ্ধে শোভনের অভিযোগ, ‘‌আগেও বৈশাখীর সঙ্গে ষড়যন্ত্র করেছেন। এখন আবার প্রকাশ্যেই উস্কানিমূলক মন্তব্য করছেন যে বৈশাখীকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারা উচিত। জেল হেফাজতে থাকাকালীন আমার বর্তমান বাড়িও ঘেরাও করেন। এলএলকেএমে নিজের সহযোগী অরিজিৎ মিত্র ও সঞ্জয় রাউতকে আমার ওপর হামলা করতেও পাঠিয়েছিলেন।’‌

 নিজেও যে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন, সেকথা বলে চিঠিতে শোভন চট্টোপাধ্যায় উল্লেখ করেছেন, ‘‌রত্না বলছেন, বৈশাখী বন্দ্যোপাধ্যায় আমাকে খুনের পরিকল্পনা করছেন। আসলে রত্না চট্টোপাধ্যায়ই সেই চেষ্টা করছেন। কারণ, উনি জেনে গিয়েছেন, আমি আমার সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি বৈশাখীর নামে করে দিয়েছি। তাই আপনাকে অনুরোধ, আমাকে ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে যেকোনওভাবে হেনস্থা করার অশুভ অভিসন্ধি পূরণ হতে দেবেন না। আমার নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে দেখা উচিত। কারণ, আমি বুঝতে পারছি, আমাকে খুন করার চেষ্টা করবেন রত্না।আর বলির পাঁঠা বানাবেন বৈশাখীকে।’‌

বৈশাখী যেমন রত্নাকে প্রভাবশালী তকমা দিয়ে নিজের নিরাপত্তাহীনতার কারণ জাহির করেছেন, সেই মতো নিজের উদ্বেগের কারণ চিঠিতে ব্যক্ত করেছেন শোভনও। পুলিশ কমিশনারকে লেখা চিঠিতে তিনি জানান, রত্না চট্টোপাধ্যায় এখন বিধায়ক। এখন ওর অনেক ক্ষমতা। আমার ও প্রিয়জনদের ক্ষতিসাধন করতে জঘন্য রাস্তা ধরতে পারেন তিনি। কোনওরকম দুর্ভাগ্যজনক ঘটনা যাতে না ঘটে, সেজন্য আপনার হস্তক্ষেপ চাইছি।

 

বন্ধ করুন