বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Krishna Kalyani: মুকুলের পর পিএসির চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণী

Krishna Kalyani: মুকুলের পর পিএসির চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণী

কৃষ্ণ কল্যাণী

আদালতের নির্দেশ অনুযায়ী বিধানসভার অধ্যক্ষ শুনানি পর্ব শুরু করেন ও জানিয়ে দেন, মুকুল রায় বিজেপিতেই রয়েছে। এরপরই দেখা যায়, মুকুল রায় পিএসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন। এখন যিনি পিএসির চেয়ারম্যান হলেন, তিনিও বিজেপি ছেড়ে তৃণমূলে আসা বিধায়ক।

‌মুকুল রায়ের ইস্তফার পর এবার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (‌পিএসি)‌–র চেয়ারম্যান পদে বসলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। দলত্যাগ বিরোধী আইনে শুনানির মধ্যেই কৃষ্ণ কল্যাণীকে এই পদে বসানো হল। উল্লেখ্য, বিধানসভা ভোটের পর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন রায়গঞ্জের এই বিধায়ক।

সম্প্রতি পাবলিক অ্যাকাউন্টস কমিটির সদস্য করা হয়েছিল কৃষ্ণ কল্যাণীকে। তখন থেকেই একটা জল্পনা চলছিল, তাহলে কি রায়গঞ্জের এই বিধায়ককে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হবে? সেই জল্পনাই সত্যি করে সোমবার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হল কৃষ্ণ কল্যাণীকে। কিছুদিন আগেই পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন মুকুল রায়। তাঁর ইস্তফার পর ওই পদটি খালি ছিল।

এর আগে বিজেপির পরিষদীয় দলের তরফে দাবি তোলা হয়েছিল, পিএসি চেয়ারম্যানের পদ বিরোধীদেরই প্রাপ্য। সেই হিসাবে ওই পদে বিজেপিরই কোনও একজন প্রতিনিধিকে বসানো হোক। বিধানসভার অধ্যক্ষের কাছে এই মর্মে দাবিও জানানো হয়। কিন্তু বিজেপির দাবিকে মান্যতা না দিয়েই মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান করেন বিধানসভার অধ্যক্ষ। এরপরই মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান করার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলে বিজেপি। মুকুল রায় আসলে বিজেপিতে রয়েছেন নাকি তৃণমূলে, সেই প্রশ্ন তোলেন রাজ্যের বিরোধী দলনেতা। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

আদালতের নির্দেশ অনুযায়ী বিধানসভার অধ্যক্ষ শুনানি পর্ব শুরু করেন ও জানিয়ে দেন, মুকুল রায় বিজেপিতেই রয়েছে। এরপরই দেখা যায়, মুকুল রায় পিএসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন। এখন যিনি পিএসির চেয়ারম্যান হলেন, তিনিও বিজেপি ছেড়ে তৃণমূলে আসা বিধায়ক। তাহলে কি এবারও বিজেপির তরফে কৃষ্ণ কল্যাণীকে পিএসির চেয়ারম্যান করা নিয়ে প্রশ্ন তোলা হবে? সেটাই এখন দেখার অপেক্ষা।

বাংলার মুখ খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.