বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরেশ অধিকারীকে ফের তলব করল সিবিআই, সকালেই প্রবেশ নিজাম প্যালেসে
পরেশ অধিকারী।

পরেশ অধিকারীকে ফের তলব করল সিবিআই, সকালেই প্রবেশ নিজাম প্যালেসে

  • ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের (‌এসএসসি)‌ পরীক্ষা হয়েছিল। ২০১৭ সালের ২ মে পরীক্ষার ফল বেরোয়। প্রথম মেধাতালিকায় পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নামই ছিল না। কিন্তু পরে নতুন মেধাতালিকায় তাঁর নাম এক নম্বরে চলে আসে। 

একবার দেখা করে বিষয়টি থেমে যাবে ভেবেছিলেন। তাই সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। কিন্তু বিষয়টি এখনই থামল না। তাই আজ, শুক্রবার ফের পরেশ অধিকারীকে তলব করল সিবিআই। তাই সকালেই প্রবেশ করলেন নিজাম প্যালেসে। এই নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে। অনেকে রসিকতা করে বলছেন, এ দেখাই শেষ দেখা নয় তো। এদিন তাঁর হাতে বেশকিছু নথি–সহ ফাইল দেখা যায়।

কেন ফের ডাক পরেশকে?‌ সূত্রের খবর, জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ না হওয়ায় ফের তলব করা হয়েছে। বৃহস্পতিবার ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরও মেলেনি সম্পূর্ণ তথ্য। দেরি করে সিবিআই দফতরে পৌঁছেছিলেন পরেশ অধিকারী। তাই ফের তলব করা হল। ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর রাত ১০টা ৩৫ মিনিটে নিজাম প্যালেস থেকে বেরিয়ে যান তিনি। তারপর এমএলএ হস্টেল রাত কাটান শিক্ষা প্রতিমন্ত্রী।

ঠিক কী নিয়ে জেরা করা হয়?‌ সিবিআই সূত্রে খবর, দু’‌দফায় জিজ্ঞাসাবাদ করা হয় পরেশ অধিকারীকে। জানতে চাওয়া হয়, কম নম্বর পেয়েও কীভাবে চাকরি পেলেন তাঁর মেয়ে? অঙ্কিতা অধিকারীর চাকরির বিষয়ে তিনি কি প্রভাব খাটিয়েছিলেন? খাটালে কীভাবে?‌ কাদের সঙ্গে কথা বলে প্রভাব খাটিয়েছিলেন? সেখানে সম্পূর্ণ তথ্য দেননি তিনি।

উল্লেখ্য, ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের (‌এসএসসি)‌ পরীক্ষা হয়েছিল। ২০১৭ সালের ২ মে পরীক্ষার ফল বেরোয়। প্রথম মেধাতালিকায় পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নামই ছিল না। কিন্তু পরে নতুন মেধাতালিকায় তাঁর নাম এক নম্বরে চলে আসে। ববিতা সরকারের থেকে কম নম্বর পেয়েও তৃণমূল কংগ্রেসের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা চাকরি পেয়ে যান বলে অভিযোগ।

বন্ধ করুন