বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে আর্থিক প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক
ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক। ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস।
ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক। ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস।

ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে আর্থিক প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক

  • অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে সরকারি চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগ

আবারও ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে প্রতারণার অভিযোগ উঠল কলকাতায়। এবার অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কড়েয়া থানার পুলিশ। বড়তলা থানা এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

অভিযুক্তের বিরুদ্ধে অর্ডিন্যান্স ফ্যাক্টরি পরিষদের ভুয়ো আধিকারিক পরিচয় প্রতারণার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরত ওই অভিযুক্ত। অভিযুক্তের কাছ থেকে নীল বাতি লাগানো সেই গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম কার্তিক শীল। অভিযুক্ত ওই ব্যক্তি নিজেকে অর্ডিন্যান্স ফ্যাক্টরির আধিকারিকের পরিচয় দিত। কাশীপুর গান অ্যান্ড শেল ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার প্রতিশ্রুতিতে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ উঠেছে কার্তিকের বিরুদ্ধে। এমনকী, প্রতারিতদের ভুয়ো নিয়োগপত্রও দিয়েছিল অভিযুক্ত বলে অভিযোগ। 

অবশ্য দীর্ঘদিন ধরে চাকরি না-‌মেলায়, সন্দেহ হয় প্রতারণার শিকার হওয়া এক ব্যক্তির। তিনি কার্তিকের বাড়িতে হানা দিয়ে তাঁর দেওয়া পাঁচ লক্ষ টাকা ফেরতের দাবিও করেন বলে জানা গিয়েছে। কিন্তু অভিযোগ উঠেছে, কার্তিক সেই টাকা ফেরত দিতে অস্বীকার করার পাশাপাশি প্রতারিত ওই ব্যক্তিকে হুমকিও দেয় বলে অভিযোগ। এই ঘটনার পরই কড়েয়া থানার দ্বারস্থ হন প্রতারিত ওই ব্যক্তি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযোগ পেয়ে তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। দফায় দফায় তাকে জেরা করা হচ্ছে। এই প্রতারণা চক্রের সঙ্গে আর কেউ যুক্ত আছে কি না, তাও খতিয়ে দেখছে পুলিশ।

তবে এই ঘটনা শহরে প্রথম নয়। দেবাঞ্জন কাণ্ড থেকে শুরু হয়েছিল ভু্য়ো আধিকারিকদের ধরপাকড়। কলকাতা শহর থেকে একাধিক ভুয়ো আইএএস, আইপিএস অফিসার সেজে প্রতারণা করার অভিযোগে একাধিক অভিযুক্তকে গ্রেফতার করা হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ভুয়ো সরকারি আধিকারিককে গ্রেফতার করল পুলিশ।

 

বন্ধ করুন