বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে আর্থিক প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক

ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে আর্থিক প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক

ফের ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে প্রতারণা! বড়তলা থেকে ধৃত প্রতারক। ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস।

অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে সরকারি চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগ

আবারও ভুয়ো সরকারি আধিকারিক পরিচয়ে প্রতারণার অভিযোগ উঠল কলকাতায়। এবার অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কড়েয়া থানার পুলিশ। বড়তলা থানা এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

অভিযুক্তের বিরুদ্ধে অর্ডিন্যান্স ফ্যাক্টরি পরিষদের ভুয়ো আধিকারিক পরিচয় প্রতারণার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরত ওই অভিযুক্ত। অভিযুক্তের কাছ থেকে নীল বাতি লাগানো সেই গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম কার্তিক শীল। অভিযুক্ত ওই ব্যক্তি নিজেকে অর্ডিন্যান্স ফ্যাক্টরির আধিকারিকের পরিচয় দিত। কাশীপুর গান অ্যান্ড শেল ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার প্রতিশ্রুতিতে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ উঠেছে কার্তিকের বিরুদ্ধে। এমনকী, প্রতারিতদের ভুয়ো নিয়োগপত্রও দিয়েছিল অভিযুক্ত বলে অভিযোগ। 

অবশ্য দীর্ঘদিন ধরে চাকরি না-‌মেলায়, সন্দেহ হয় প্রতারণার শিকার হওয়া এক ব্যক্তির। তিনি কার্তিকের বাড়িতে হানা দিয়ে তাঁর দেওয়া পাঁচ লক্ষ টাকা ফেরতের দাবিও করেন বলে জানা গিয়েছে। কিন্তু অভিযোগ উঠেছে, কার্তিক সেই টাকা ফেরত দিতে অস্বীকার করার পাশাপাশি প্রতারিত ওই ব্যক্তিকে হুমকিও দেয় বলে অভিযোগ। এই ঘটনার পরই কড়েয়া থানার দ্বারস্থ হন প্রতারিত ওই ব্যক্তি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযোগ পেয়ে তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। দফায় দফায় তাকে জেরা করা হচ্ছে। এই প্রতারণা চক্রের সঙ্গে আর কেউ যুক্ত আছে কি না, তাও খতিয়ে দেখছে পুলিশ।

তবে এই ঘটনা শহরে প্রথম নয়। দেবাঞ্জন কাণ্ড থেকে শুরু হয়েছিল ভু্য়ো আধিকারিকদের ধরপাকড়। কলকাতা শহর থেকে একাধিক ভুয়ো আইএএস, আইপিএস অফিসার সেজে প্রতারণা করার অভিযোগে একাধিক অভিযুক্তকে গ্রেফতার করা হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ভুয়ো সরকারি আধিকারিককে গ্রেফতার করল পুলিশ।

 

বাংলার মুখ খবর

Latest News

‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…'

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.