বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন এমন সফর?‌
অমিত শাহ। ছবি - টুইটার

আবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন এমন সফর?‌

  • সুকান্ত–শুভেন্দু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ৩৫৬ ধারা জারির কথা বলেছিলেন। যা পত্রপাঠ খারিজ করে দেন শাহ। সেখানেই আত্মনির্ভরতা বাড়াতে বলে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন–সংগ্রাম থেকে শিক্ষা নিতে বলেন। যা শুনতে ভাল লাগেনি বঙ্গ–বিজেপি নেতাদের।

গত তিনদিন আগেই বাংলা সফরে এসেছিলেন দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু এই সফরে বঙ্গ–বিজেপির তেমন কোনও লাভ হয়নি। বরং আত্মনির্ভরতা বাড়াতে বলে টোটকা দিয়ে গিয়েছেন। কিন্তু কথা দিয়েছিলেন তিনি আবার আসবেন। বঙ্গ–বিজেপির সংগঠন যেভাবে তলানিতে গিয়ে ঠেকেছে তাকে তুলে ধরতে শাহী টোটকাই জরুরি। তাই কথা রাখতে আবার আসছেন বাংলায়।

কবে আসছেন অমিত শাহ?‌ বিজেপি সূত্রে খবর, জুন মাসের শেষদিকে অথবা জুলাই মাসের প্রথমদিকে ফের রাজ্যে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যে হোমওয়ার্ক বঙ্গ–বিজেপি নেতাদের তিনি দিয়ে গিয়েছেন সেটা এসে খতিয়ে দেখবেন। খামতি থাকলে তীব্র ভর্ৎসনা জুটবে। আর তিন মাস অন্তর তিনি রাজ্যে আসতে থাকবেন। প্রতিটি হোমওয়ার্ক পরীক্ষা করে দেখবেন।

কেমন হোমওয়ার্ক দেওয়া আছে?‌ সূত্রের খবর, নিজেদের মধ্যে গোষ্ঠীকোন্দল মেটাতে বলে গিয়েছিলেন শাহ। একইসঙ্গে বুথস্তর পর্যন্ত সংগঠন মজবুত করার টোটকা দিয়েছিলেন তিনি। প্রতিটি কমিটি কেমন করে সাজিয়ে তুলতে হবে তাও বাতলে দিয়েছেন তিনি। এই পর পর হোমওয়ার্ক তিনি দিয়ে গিয়েছেন। এবার সেটাই কতটা হল দেখতে আসছেন শাহ। তার পর পরবর্তী হোমওয়ার্ক মিলবে।

উল্লেখ্য, সুকান্ত–শুভেন্দু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ৩৫৬ ধারা জারির কথা বলেছিলেন। যা পত্রপাঠ খারিজ করে দেন শাহ। সেখানেই আত্মনির্ভরতা বাড়াতে বলে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন–সংগ্রাম থেকে শিক্ষা নিতে বলেন। যা শুনতে ভাল লাগেনি বঙ্গ–বিজেপি নেতাদের। সিপিআইএমকে সরাতে বর্তমান মুখ্যমন্ত্রীর একক লড়াই তুলে ধরা হয়। সেখানে বিজেপির আন্দোলন একেবারেই হচ্ছে না বলে ক্ষোভপ্রকাশ করেন তিনি। এখন দেখার দ্বিতীয় সফরে কোন বার্তা দেন।

বন্ধ করুন