বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে আসছে দুই লাখ কোভিশিল্ড টিকা

ফের রাজ্যে আসছে কোভিশিল্ডের টিকা। বুধবার আরও ২ লাখেরও বেশি টিকা রাজ্যে এসে পৌঁছোবে।এরফলে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে আরও গতি আসবে বলে ওয়াকিবহাল মহলের মত।

এদিন সকাল ৮টা ৫০ মিনিটে পুনে থেকে কোভিশিল্ডের টিকা কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছোয়। কাল ২ লাখ ১২ হাজার ৪৬০টি কোভিশিল্ডের টিকা কলকাতায় আসার কথা রয়েছে। ইতিমধ্যে গোটা দেশের সঙ্গে সঙ্গে এই রাজ্যেও ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের মধ্যে ভ্যাকসিন দেওয়ার পর্ব শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি এমন অনেকেই আছেন, যাদের প্রথম ডোজ নেওয়ার পরও দ্বিতীয় ডোজ নেওয়া বাকি। এই পরিস্থিতিতে ভ্যাকসিনের ঘাটতি কিছুটা হলেও কমবে বলে আশা করা হচ্ছে। প্রশাসন সূত্রে খবর, কাল যে ভ্যাকসিন আসছে, সেটা রাজ্য সরকার সরাসরি কিনছে।এর আগেও ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য প্রথম দফায় কোভ্যাকসিন ও কোভিশিল্ডের টিকা এসেছিল। ফের আরেক দফা কোভিশিল্ডের ডোজ রাজ্যে আসায় রাজ্যে টিকাকরণে গতি আসবে বলেই মনে করা হচ্ছে।

ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে টিকা কেনার ব্যাপারে গ্লোবাল টেন্ডার ডাকার কথা ভাবনাচিন্তা করা হচ্ছে।সেই গ্লোবাল টেন্ডার পর্ব হয়ে গেলে রাজ্যে টিকাদান পর্ব আরো দ্রুততার সঙ্গে শেষ করা সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে। এর আগে কেন্দ্রের তরফেও ভ্যাকসিন পাঠানো হয়েছে। কিন্তু কেন্দ্রের সেই ভ্যাকসিন বন্টন নীতি নিয়ে সমালোচনা করেছে রাজ্য সরকার। রাজ্য ইতিমধ্যে কেন্দ্রের সার্বিক ভ্যাকসিন নীতির কথাও বলেছে। 

 

বন্ধ করুন