বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের বন্ধ রাজ্যের সমস্ত সরকারি স্কুল, করোনা আবহে সিদ্ধান্ত রাজ্য সরকারের
রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

ফের বন্ধ রাজ্যের সমস্ত সরকারি স্কুল, করোনা আবহে সিদ্ধান্ত রাজ্য সরকারের

  • রাজ্যের স্কুলগুলি বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

মঙ্গলবার থেকে রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। আবার সরকারি স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। মঙ্গলবার থেকেই রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। এই ছুটি অনির্দিষ্টকালের জন্য দেওয়া হল বলে খবর। সোমবার বিকেলে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে বলে সূত্রের খবর। করোনা পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত রাজ্যের স্কুলগুলি বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে। স্কুলে আসতে হবে না শিক্ষিকাদেরও।

কোভিড পরিস্থিতির জেরে ২০২০ সালে দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল। চলতি বছরে কোভিড পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় ফেব্রুয়ারি মাসে স্কুল খোলা হয়। তবে কোভিডবিধি মেনে শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হচ্ছিল। নিয়মিত স্কুলে আসতে হচ্ছিল শিক্ষক–শিক্ষিকা ও কর্মচারীদের। কিন্তু মার্চ থেকে ফের পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমন অবস্থায় গরমের ছুটি এগিয়ে এনে স্কুলগুলি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল। সোমবার এই কথা জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

রবিবারই ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা (জেইই মেন)–এর এপ্রিল মাসের পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। আইসিএসই এবং আইএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। দেশে কোভিড সংক্রমণের বৃদ্ধির জন্য গত বুধবার সিবিএসই পরীক্ষার ক্ষেত্রেও প্রায় এমনই সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। এবার রাজ্যের সব স্কুলেও ছুটির ঘোষণা করল রাজ্য সরকার। পার্থবাবু জানান, পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত শিক্ষক–শিক্ষিকাদেরও স্কুলে আসতে হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। এরপরই অভিভাবকদের পক্ষ থেকে সত্যজিৎ রায়ের বিখ্যাত ছবির সংলাপ ভেসে এল—‘‌নাও আজ থেকে পাঠশালা ছুটি’‌।

বন্ধ করুন