বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌তাঁকে একটি অসহায় বোড়েতে পরিণত করেছিল’‌, দিলীপকে চরম আক্রমণ তথাগতর
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

‘‌তাঁকে একটি অসহায় বোড়েতে পরিণত করেছিল’‌, দিলীপকে চরম আক্রমণ তথাগতর

  • এই টুইট করার সঙ্গে সঙ্গে দলের অন্দরে প্রবল আলোচনা শুরু হয়ে গিয়েছে। বরাবরই দিলীপের বিরুদ্ধে খড়্গহস্ত হয়েছেন তথাগত।

একুশের নির্বাচনে বিজেপির বাংলায় জোর ধাক্কা খাওয়ার পর থেকে বঙ্গ–বিজেপির কাটা ঘায়ে নুনের ছিটে দিতে শুরু করেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। একাধিকবার নানা টুইট করে দলের নেতাদের অস্বস্তি বাড়িয়েছিলেন তিনি। শনিবারও তার ব্যতিক্রম হল না। এদিন টুইটারে তিনি দাবি করেছেন, বিজেপি’‌র কেন্দ্রীয় নেতারা বাংলার বিধানসভা নির্বাচনে তৎকালীন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কার্যত ‘অসহায় বোড়ে’–তে পরিণত করেছিল।

এই টুইট করার সঙ্গে সঙ্গে দলের অন্দরে প্রবল আলোচনা শুরু হয়ে গিয়েছে। বরাবরই দিলীপের বিরুদ্ধে খড়্গহস্ত হয়েছেন তথাগত। আর তা সহ্য করতে না পেরে সম্প্রতি তথাগতকে দল ছেড়ে দেওয়ার পরামর্শ দেন দিলীপ ঘোষ। সেখানে তিনি দল তো ছাড়লেনই না, উলটে প্রতিশোধ নিতে শুরু করলেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

ঠিক কী লিখেছেন তথাগত?‌ এদিন তিনি টুইটারে লিখেছেন, ‘যত বেশি কথা জানতে পারছি, দিলীপ ঘোষের প্রতি আমার সহমর্মিতা বাড়ছে। এখানে আসা কেন্দ্রীয় নেতারা (এখন কেএসএ টিম) তাঁকে একটি অসহায় বোড়েতে পরিণত করেছিল। দিলীপ কার্যত তাই বলেছেন। পশ্চিমবঙ্গে বিজেপির আত্মহননের ঘটনা ধীরে ধীরে প্রকাশ্যে আসছে।’ আগে তিনি কেডিএসএ বলতেন। অর্থাৎ কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, শিব প্রকাশ এবং অরবিন্দ মেনন। এখন সেখান থেকে দিলীপ ঘোষকে বাদ দিয়ে বাকিদের কাঠগড়ায় দাঁড় করালেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল।

উল্লেখ্য, একুশের নির্বাচনের পর থেকেই রাজ্য বিজেপি নেতাদের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগড়ে দিয়েছেন তথাগত রায়। সম্প্রতি তিনি বিজেপির নয়া রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে দেখাও করেন। সেখানে খোলনলচে পাল্টাবার পরামর্শ দিয়েছিলেন তিনি। শুভেন্দু–সুকান্ত কেমিস্ট্রি তৈরি করতে সওয়াল করেছিলেন তিনি। এবার সরাসরি দিলীপ ঘোষকে ‘‌অসহায় বোড়ে’‌ বলে আরও অস্বস্তি বাড়িয়ে দিলেন দলের অভষন্তরে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন