বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Adenovirus: আবার তিন শিশুর মৃত্যু শহরের হাসপাতালে, বাংলায় এল জাতীয় শিশু সুরক্ষা কমিশন

Adenovirus: আবার তিন শিশুর মৃত্যু শহরের হাসপাতালে, বাংলায় এল জাতীয় শিশু সুরক্ষা কমিশন

আবার তিন শিশুর মৃত্যু হয়েছে

কলকাতার তিনটি শিশু হাসপাতাল পরিদর্শন করেছেন রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায় এবং সদস্য অনন্যা চট্টোপাধ্যায়। গোটা পরিস্থিতি খতিয়ে দেখেছেন তাঁরা। তাঁদের দাবি, সুষ্ঠু পরিষেবা দেওয়া হচ্ছে। কোথাও কোনও অভিযোগ নেই। সেখানে বৃহস্পতিবার সকালে শিশুমৃত্যু আতঙ্কের বাতাবরণ তৈরি করেছে।

কলকাতায় জ্বর–শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে শিশু মৃত্যু অব্যাহত। আজ, বৃহস্পতিবার আবার তিন শিশুর মৃত্যু হয়েছে বলে খবর। আজ, বৃহস্পতিবার সকালে বিসি রায় শিশু হাসপাতালে দু’জন শিশু মারা যায়। আর আজ কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে একজন শিশুর মৃত্যু হয়েছে। তবে তাদের মৃত্যুর কারণ অ্যাডিনোভাইরাস কি না সেটা এখনও স্পষ্ট নয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, কারণ জানতে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে কলকাতার তিনটি শিশু হাসপাতাল পরিদর্শন করেছেন রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায় এবং সদস্য অনন্যা চট্টোপাধ্যায়। গোটা পরিস্থিতি খতিয়ে দেখেছেন তাঁরা। তাঁদের দাবি, সুষ্ঠু পরিষেবা দেওয়া হচ্ছে। কোথাও কোনও অভিযোগ নেই। সেখানে বৃহস্পতিবার সকালে পরপর শিশুমৃত্যু আতঙ্কের বাতাবরণ তৈরি করেছে।

অন্যদিকে আজ ন’মাসের রুদ্রাংশু কুমারের মৃত্যু হয়েছে বিসি রায় হাসপাতালে। আবার মৃত্যু হয়েছে এক বছর দু’মাসের একটি শিশুর। বাড়ি ফুলিয়ায়। কৃষ্ণনগর থেকে তাকে কলকাতার মেডিক্যাল কলেজে আনা হয়েছিল। শিশুটির নিউমোনিয়া এবং শ্বাসকষ্টের উপসর্গ ছিল। আর বিসি রায় হাসপাতালে ৯ মাস বয়সের আরো একটি শিশুর মৃত্যু হয়েছে। তারও জ্বর–সর্দিকাশি ছিল। রাজারহাটের বাসিন্দা এই শিশুটির মৃত্যুর কারণও অ্যাডিনোভাইরাস সংক্রমণ কি না জানা যায়নি।

তবে চিকিৎসকরা বলছেন, শিশু মৃত্যুর হার খুব যে একটা বেশি হয়েছে সেটা বলা যাবে না। কিন্তু শিশু মৃত্যু তো বন্ধ করা যায়নি। রোজ তিনটে মৃত্যুর জায়গায় গড় চারটে হয়েছে। খুব যে মৃত্যু বেড়েছে সেটাও নয়। এখানে রেফারটা আগে যতটা হয়েছে, ততটা এখন হয় না। জেলাতেও অনেক বেড চালু করা হয়েছে। মনিটর রয়েছে, ভেন্টিলেটর দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই রোগও মোকাবিলা করা যাবে। জেলা থেকে শিশুদের স্থানান্তরিত করার ক্ষেত্রে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল করে পাঠানো হয়। না হলে যাত্রাপথের ধকল বাচ্চারা নিতে পারছে না। সম্প্রতিই এই নিয়ে উদ্বেগপ্রকাশ করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.