বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গ্রেফতার অগ্নিমিত্রা-মিহির-সায়ন্তনরা, মাঝপথে ছত্রভঙ্গ BJP-র পৌরনিগম অভিযান
গ্রেফতার বিজেপির প্রায় ১২০ জন নেতা-কর্মী
গ্রেফতার বিজেপির প্রায় ১২০ জন নেতা-কর্মী

গ্রেফতার অগ্নিমিত্রা-মিহির-সায়ন্তনরা, মাঝপথে ছত্রভঙ্গ BJP-র পৌরনিগম অভিযান

  • ভুয়ো টিকা কাণ্ডের প্রতিবাদে আজ বিজেপির তরফে কলকাতা পৌরনিগম অভিযানের কর্মসূচি নেওয়া হয়েছিল।

ভুয়ো টিকা কাণ্ডের প্রতিবাদে আজ বিজেপির তরফে কলকাতা পৌরনিগম অভিযানের কর্মসূচি নেওয়া হয়েছিল। সেই অভিযান ঘিরেই কলকাতার রাজপথে এদিন ধুন্ধুমার হল। গ্রেফতার হলেন বিজেপির প্রায় ১২০ জন নেতা-কর্মী। বাদ যাননি বিধায়করাও। গোলমালের আশঙ্কা করে আগে থেকেই বিভিন্ন রাস্তায় ব্যাপক পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

এদিন বেলায় কলকাতার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল শুরু করে বিজেপি। এরপর মিছিল আচমকা গণেশ চন্দ্র অ্যাভিনিউ ধরে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে এগিয়ে যায়। রুট বদলে শুরু হয় পুলিশ ও বিজেপি কর্মীদের মধ্যে ধ্বস্তাধ্বস্তি। তখনই চাঁদনি চক মেট্রো স্টেশনের কাছে পুলিশ আটকে দেয় মিছিলকে। আইন অমান্য করা হয় বিজেপি কর্মীদের আটক করা হয়। সেই সময় বেশ কয়েকজন বিজেপি কর্মী অসুস্থও হয়ে পড়েন। লক-আপে ধৃতদের নিয়ে যাওয়ার পর দুই জন মহিলা মোর্চার সদস্যকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর পরই মিছিল কার্যত ছত্রভঙ্গ হয়ে যায়। গ্রেফতার করা হয় সায়ন্তন বসু, অগ্নিমিত্রা পাল, মিহির গোস্বামী। বিধায়করা পুলিশের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ আনেন। মিছিল শুরুর আগেই পুলিশ তাদের আটকে দেয় বলে দাবি করেন পুরুলিয়ার সাংসদ বিজেপির জ্যোতির্ময় সিং মাহাতো। তাঁর দাবি, তাঁরা মিছিল শুরু করেননি। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে হিটলারি সরকার বলে কটাক্ষ করেন সাসংদ সুভাষ সরকার। তিনি বলেন এরকম ঘটনা ব্রিটিশ আমে ঘটত।

বন্ধ করুন