বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতার আকাশে রক্ষা প্রধান বিচারপতির, যান্ত্রিক কারণে বিমানের জরুরি অবতরণ
ত্রিপুরা হাইকোর্টের ই-সেবাকেন্দ্রের অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে। (ছবি সৌজন্য পিটিআই)
ত্রিপুরা হাইকোর্টের ই-সেবাকেন্দ্রের অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে। (ছবি সৌজন্য পিটিআই)

কলকাতার আকাশে রক্ষা প্রধান বিচারপতির, যান্ত্রিক কারণে বিমানের জরুরি অবতরণ

  • বুধবার আগরতলায় গিয়েছিলেন প্রধান বিচারপতি।

যান্ত্রিক কারণে উড়ানের পরই কলকাতায় জরুরি অবতরণ করল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। তাতে ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে। আজ (বৃহস্পতিবার) তিনি আবার হায়দরাবাদের উদ্দেশে উড়ে যাবেন বলে সকালের দিকে জানিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

ত্রিপুরা হাইকোর্টে একটি ই-সেবাকেন্দ্রের জন্য বুধবার সকালে আগরতলায় গিয়েছিলেন প্রধান বিচারপতি। উদয়পুরের ত্রিপুরেশ্বরী মন্দিরে যান। ই-সেবাকেন্দ্রের উদ্বোধনের অনুষ্ঠানে বিচারব্যবস্থায় প্রযুক্তি ব্যবহার এবং তার গুরুত্বের প্রসঙ্গে প্রধান বিচারপতি জানান, ই-সেবাকেন্দ্রের ফলে আরও বেশি করে আদালত এবং আইনি প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ পাবেন সাধারণ মানুষ। সেই অনুষ্ঠান থেকেই হায়দরাবাদে যাচ্ছিলেন প্রধান বিচারপতি।

সূত্রের খবর, বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ কলকাতা থেকে ওড়ে এয়ার ইন্ডিয়ার বিমানটি। কিন্তু কিছুক্ষণের মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণের জন্য কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন পাইলট। তারপর বিমানের মুখ ঘুরিয়ে কলকাতায় অবতরণ করেন। বিমানে ১৪৬ জন যাত্রী ছিলেন। তাঁরা সকলেই সুরক্ষিত আছেন। বাইপাসের ধারে একটি বেসরকারি হোটেলে তাঁদের রাখা হয়েছিল। 

কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য, বুধবার কলকাতা থেকে হায়দরাবাদগামী এয়ার ইন্ডিয়ার বিমান উড়েছিল। কিন্তু কিছুক্ষণের মধ্যে যান্ত্রিক কারণে পুরোপুরি জরুরি অবস্থা ঘোষণা করে বিমানটি। বিমানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ওই উড়ানে ছিলেন।

বন্ধ করুন