বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আল কায়দার নিশানায় পশ্চিমবঙ্গের একাধিক রাজনৈতিক নেতা, জানাল IB-রিপোর্ট
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

আল কায়দার নিশানায় পশ্চিমবঙ্গের একাধিক রাজনৈতিক নেতা, জানাল IB-রিপোর্ট

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, গত ৫ নভেম্বর তাদের একটি রিপোর্ট জমা দিয়েছে IB. তাতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের একাধিক নেতা রয়েছেন জঙ্গিদের হিটলিস্টে। আর তাদের হত্যা করার জন্য অনলাইনে চলছে জঙ্গি নিয়োগের প্রক্রিয়া।

বিধানসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়ার ঠিক আগে পশ্চিমবঙ্গে রাজনৈতিক নেতাদের ওপর জঙ্গিহানার সতর্কতা জারি করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। আইবি রিপোর্টে বলেছে পশ্চিমবঙ্গে রাজনৈতিক নেতাদের ওপর হামলা চালাতে প্রস্তুতি নিচ্ছে আল কায়দা। সেজন্য অনলাইনে তরুণ-তরুণীদের নিয়োগ করছে তারা। যে কোনও সময় হামলা চালাতে পারে তারা। 

খাগড়াগড় বিস্ফোরণের পর পশ্চিমবঙ্গে জঙ্গি কার্যকলাপের ঘাঁটি নিয়ে আর কোনও বিতর্ক নেই। গত কয়েক বছরে এরাজ্য থেকে ধরা পড়েছে একের পর এক জঙ্গি। গত সেপ্টেম্বরে মুর্শিদাবাদ থেকে ৬ আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করে NIA. তার পরই ধীরে ধীরে প্রকাশ্যে আসতে শুরু করে জঙ্গিদের পরিকল্পনা। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, গত ৫ নভেম্বর তাদের একটি রিপোর্ট জমা দিয়েছে IB. তাতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের একাধিক নেতা রয়েছেন জঙ্গিদের হিটলিস্টে। আর তাদের হত্যা করার জন্য অনলাইনে চলছে জঙ্গি নিয়োগের প্রক্রিয়া। তরুণ তরুণীদের মগজধোলাই করে জিহাদের নামে নিয়োগ করছে আল কায়দা। এজন্য বিদেশে থাকা এই কাজে পটু জঙ্গিদের সাহায্য নিচ্ছে তারা। 

গোয়েন্দা রিপোর্টে জানানো হয়েছে, বেশ কিছুদিন ধরে পশ্চিমবঙ্গকে টার্গেট করেছে আল কায়দা। নিয়োগ করছে শুধু পশ্চিমবঙ্গেই। বাঙালি জঙ্গি তৈরি করতে বাংলায় তর্জমা করেছে তাদের সব নথি। 

 

বন্ধ করুন