বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'আপনার স্বামীকে মেরে ফেলা হবে,' হুমকি চিঠি আলাপনের স্ত্রী'কে, তদন্ত পুলিশের

'আপনার স্বামীকে মেরে ফেলা হবে,' হুমকি চিঠি আলাপনের স্ত্রী'কে, তদন্ত পুলিশের

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)

কেন্দ্রের সঙ্গে আপাতত মামলা চলছে আলাপনবাবুর।

খুনের হুমকি দেওয়া হল রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে। মঙ্গলবার আলাপনবাবুর স্ত্রী তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে স্পিড পোস্টে সেই হুমকি চিঠি পাঠানো হয়েছে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে কলকাতা পুলিশে।

সূত্রের খবর, দেড় লাইনের চিঠিতে বলা হয়েছে যে 'ম্যাডাম, আপনার স্বামীকে মেরে ফেলা হবে। কেউ আপনার স্বামীর জীবন বাঁচাতে পারবেন না।' চিঠির প্রেরক হিসেবে রাজাবাজার সায়েন্স কলেজের কেমিকাল টেকনোলজির এক ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। তবে চিঠিতে প্রেরক হিসেবে যে ব্যক্তির নাম আছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে (মঙ্গলবার গভীর রাত পর্যন্ত) সেই নামের কোনও ব্যক্তির হদিশ মেলেনি। অধ্যাপকদের তালিকায় ওই ব্যক্তির নাম নেই। রিসার্চ স্কলারের তালিকায় সেরকম কোনও নাম নেই। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যে ওই চিঠির প্রতিলিপি রাজাবাজার সায়েন্স কলেজে পাঠানো হয়েছে।

বিষয়টি নিয়ে অবশ্য আলাপনবাবু কোনও মন্তব্য করতে চাননি। যিনি আপাতত রাজ্য সরকারের মুখ্য উপদেষ্টা হিসেবে কাজ করছেন। হুমকি চিঠির বিষয়টি রাজ্য সরকারকেও জানানো হয়েছে। পুলিশ ইতিমধ্যে একটি মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। সূত্রের খবর, চিঠি আদতে কে পাঠিয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

এমনিতে মঙ্গলবারই কেন্দ্রের সঙ্গে যে মামলা চলছে, তা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আলাপনবাবু। গত ২২ অক্টোবর দুপুর তিনটেয় সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালের (ক্যাট) কলকাতা বেঞ্চে আলাপনবাবুর মামলার শুনানি ছিল। কেন্দ্রের কর্মীবর্গ দফতরের তরফে কলকাতা থেকে সেই মামলা দিল্লিতে সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন করা হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে সেইদিনই কলকাতা থেকে দিল্লিতে মামলা সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেয় ক্যাটের প্রিন্সিপাল বেঞ্চ। আজ (বুধবার) এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছিল। তার আগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব।

বন্ধ করুন