বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি কাণ্ডে গ্রেফতার তিন, রয়েছেন একজন চিকিৎসক
কলকাতা পুলিশ গ্রেফতার করল তিনজনকে।
কলকাতা পুলিশ গ্রেফতার করল তিনজনকে।

আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি কাণ্ডে গ্রেফতার তিন, রয়েছেন একজন চিকিৎসক

  • আলাপন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এই হুমকি চিঠি পাওয়ার পর হেয়ার স্ট্রিট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন।

কিছুদিন আগে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে হুমকি চিঠি দেওয়া হয়। তাতে তোলপাড় হয়ে যায় রাজ্যের আমলা মহল। আজ এই ঘটনায় কলকাতা পুলিশ গ্রেফতার করল তিনজনকে। সেই হুমকি চিঠি পৌঁছেছিল তাঁর স্ত্রীয়ের কাছে। গ্রেফতার হওয়া তিনজনের মধ্যে রয়েছেন চিকিৎসক অরিন্দম সেন, টাইপিস্ট বিজয় কয়াল এবং গাড়িচালক রমেশ সাউ। এই তিনজনকেই গ্রেফতার করেছে হেয়ার স্ট্রিট থানার পুলিশ।

আলাপন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এই হুমকি চিঠি পাওয়ার পর হেয়ার স্ট্রিট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। সেই খুনের হুমকির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তদন্তে নেমে বিভিন্ন সূত্র ধরে এই তিনজনকে গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে খবর। ডাঃ অরিন্দম সেন একটি বেসরকারি মেডিকেল কলেজে কর্মরত। তিনি নিজের টাইপিস্টকে দিয়ে চিঠি লেখাতেন। আর চিঠি গাড়ি চালককে দিয়ে পোস্ট ​​করতেন।

পুলিশ সূত্রে খবর, নানা সূত্রে ধরেই এই চিঠির রহস্য উন্মোচন হয়েছে। ডাঃ অরিন্দম সেন বেশ কয়েক বছর ধরে এই কাজ করছেন। তাছাড়া এমন হুমকি চিঠি বেশ কয়েকজনকে লিখেছেন। সেই সূত্রই এই তদন্তে কাজে লেগেছে। গত ২৫ অক্টোবর তিনি শরৎ বোস রোড পোস্ট অফিস থেকে সাতটি চিঠি পাঠান। যার মধ্যে একটি কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়কে পাঠানো হয়। সেই চিঠিতেই হুমকি দেওয়া হয় আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুন করা হবে।

জানা গিয়েছে, গ্রেফতার হওয়া তিনজনকে আজ আদালতে পেশ করা হবে। সেখানে তুলে ধরা হবে একাধিক তথ্যপ্রমাণ। কেন এই কাজ তাঁরা করলেন?‌ তা জানতে জেরা করা হবে। বিষয়টি নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি আলাপনবাবু। তবে পুলিশ তদন্ত চালাচ্ছে এই ঘটনার পিছনের আসল রহস্য খুঁজে বের করার জন্য।

বন্ধ করুন