বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীর অধীনে কাজ করি, তাঁর নির্দেশ মানতে হয়, শোকজের জবাবে লিখলেন আলাপন
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।  (HT_PRINT)
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।  (HT_PRINT)

মুখ্যমন্ত্রীর অধীনে কাজ করি, তাঁর নির্দেশ মানতে হয়, শোকজের জবাবে লিখলেন আলাপন

  • গত ১ জুন আলাপনবাবুকে শোকজ করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর। কেন্দ্রীয় সরকারের আন্ডার সেক্রেটারি একে সিং আলাপনকে শো-কজ করে জানতে চেয়েছিলেন গত শুক্রবার কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে কেন হাজির ছিলেন না তিনি?

সময়সীমা শেষ হওয়ার কয়েক ঘণ্টা আগে কেন্দ্রের শো কজের জবাব দিলেন প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। শোকজের জবাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে ঢাল করলেন তিনি। বললেন, মুখ্যমন্ত্রীর নির্দেশেই সেদিনের বৈঠক থেকে বেরিয়ে আসেন তিনি। 

গত ১ জুন আলাপনবাবুকে শোকজ করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর। কেন্দ্রীয় সরকারের আন্ডার সেক্রেটারি একে সিং আলাপনকে শো-কজ করে জানতে চেয়েছিলেন গত শুক্রবার কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে কেন হাজির ছিলেন না তিনি? শো কজের আগের দিনই অবসর নেন আলাপন। ৩ জুনের মধ্যে জবাব দিতে বলা হয় তাঁকে। 

জবাবে এদিন আলাপন লিখেছেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সেদিন আমি হাজির হয়েছিলাম। পরে মুখ্যমন্ত্রীর নির্দেশে তাঁর সঙ্গে বেরিয়ে যাই। আমি মুখ্যমন্ত্রীর অধীনে কাজ করি। তাই তাঁর নির্দেশ পালন করতে হয়।’

আলাপনের এই ব্যাখ্যা কেন্দ্রীয় সরকার গ্রহণ করে কি না তা এখন দেখার। ব্যাখ্যা মনমতো না হলে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের হতে পারে আলাপনের বিরুদ্ধে।

 

বন্ধ করুন