বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রধানমন্ত্রীর বৈঠকে গরহাজিরার ঘণ্টাকয়েকের মধ্যেই আলাপনকে দিল্লিতে তলব কেন্দ্রের
নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় 
নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় 

প্রধানমন্ত্রীর বৈঠকে গরহাজিরার ঘণ্টাকয়েকের মধ্যেই আলাপনকে দিল্লিতে তলব কেন্দ্রের

  • শুক্রবার কলাইকুণ্ডা বিমানবন্দরে ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনা বৈঠকে হাজির থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু কেউই বৈঠকে যোগ দেননি।

প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতির কয়েক ঘণ্টার মধ্যে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করল কেন্দ্রীয় সরকার। আগামী ১ জুন তাঁকে দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছে। দিল্লিতেই তাঁকে দায়িত্ব পালন করতে হবে জানানো হয়েছে চিঠিতে। সঙ্গে রাজ্য সরকারকে আলাপনবাবুকে ছেড়ে দিতে বলা হয়েছে। 

শুক্রবার কলাইকুণ্ডা বিমানবন্দরে ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি পর্যালোচনা বৈঠকে হাজির থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু কেউই বৈঠকে যোগ দেননি। এর কয়েকঘণ্টার মধ্যে আলাপনবাবুকে দিল্লিতে তলব করল কেন্দ্র। 

কেন্দ্রের তরফে চিঠিতে জানানো হয়েছে ১ জুলাইয়ের মধ্যে নয়া দিল্লির নর্থ ব্লকে কর্মিবর্গ মন্ত্রকে তাঁকে হাজিরা দিতে হবে। বলে রাখি, দিন কয়েক আগেই আলাপনবাবুর কর্মজীবনের মেয়াদবৃদ্ধির আবেদন মঞ্জুর করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্য সরকারের অনুরোধে তাঁর কর্মজীবনের মেয়াদ ৩ মাস বাড়ানো হয়েছিল। যার ফলে মুখ্যসচিব হিসাবে কাজ চালিয়ে যেতে কোনও বাধা ছিল না তাঁর। এরই মধ্যে তাঁকে দিল্লি তলবে নতুন জল্পনা শুরু হয়েছে। 

বৈঠকে আলাপনবাবুর গরহাজিরা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে কী করে একজন IAS আধিকারিক কোনও কারণ না দর্শিয়ে গরহাজির থাকতে পারেন তা নিয়ে প্রশ্ন তুলেছে তারা। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর বাধাতেই বৈঠকে যোগ দেননি আলাপনবাবু।

 

বন্ধ করুন