বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আলিপুরের হস্টেলে আত্মঘাতী খড়্গপুরের পড়ুয়া, ছাত্রীর সুইসাইড নোটে বিস্ফোরক তথ্য

আলিপুরের হস্টেলে আত্মঘাতী খড়্গপুরের পড়ুয়া, ছাত্রীর সুইসাইড নোটে বিস্ফোরক তথ্য

আত্মঘাতী হলেন মেয়েটি।

খড়্গপুর লোকাল থানা এলাকার বাসিন্দা অনিন্দিতা কলকাতার যোধপুর পার্কের পলিটেকনিক কলেজে ইঞ্জিনিয়ারিং পড়ছিলেন। কিন্তু এই বিষয় নিয়ে পড়াশোনায় তাঁর ভালবাসা তৈরি হচ্ছিল না। তাই মানসিক হতাশা গ্রাস করেছিল। জোর করে তাঁকে ইঞ্জিনিয়ারিং পড়তে বাধ্য করা নিয়ে বাবা–মায়ের সঙ্গে তাঁর বিবাদও চলছিল।

কবিতা লিখতেই তার ভাল লাগত। কিন্তু মেয়ে ইঞ্জিনিয়ার হোক এটাই চেয়েছিল বাবা– মা। যাতে রাজি ছিলেন না মেয়ে। যদিও তাঁর কথা কেউ শোনেনি। তাই বাবা–মায়ের জেদের কাছে হার মানতে হয়েছিল মেয়েটিকে। তবে সেটা বাস্তবায়িত হয়নি। বরং মর্মান্তিক পরিণতির সাক্ষী থাকতে হল সকলকে। বিষয়কে ভালবাসতে না পেরে তাঁর মধ্যে চলছিল মানসিক টানাপোড়েন। আর তার জেরেই গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন মেয়েটি। অভিভাবকদের ইচ্ছা পূরণ করতে না পেরে জীবন দিয়ে মাশুল দিলেন পড়ুয়া। যোধপুর পার্কের ওম্যান পলিটেকনিক কলেজের প্রথম বর্ষের ইঞ্জিনিয়ারিং ছাত্রীর মৃত্যু আলোড়ন ফেলে দিয়েছে।

এদিকে আলিপুর থানার হেস্টিংস হাউসের এই ঘটনা প্রকাশ্যে আসতেই শিউরে উঠল সকলে। হস্টেলের ৩৫ নম্বর রুম থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় ইঞ্জিনিয়ারিংয়ের প্রথম বর্ষের ছাত্রী অনিন্দিতা লাহাকে। ১৮ বছর বয়সের এই ছাত্রী পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা। আলিপুরের জাজেস কোর্ট রোডের ওম্যান ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে থাকতেন। পুলিশ সূত্রে খবর, সকালে রুমের মধ্যে উদ্ধার হয় অনিন্দিতার দেহ। হস্টেলের রুম থেকে একটি সুইসাইড নোট মিলেছে। দেহটি উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানেই চিকিৎসকরা ওই ছাত্রীকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন:‌ রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে

অন্যদিকে পুলিশ সূত্রে খবর, খড়্গপুর লোকাল থানা এলাকার বাসিন্দা অনিন্দিতা কলকাতার যোধপুর পার্কের পলিটেকনিক কলেজে ইঞ্জিনিয়ারিং পড়ছিলেন। কিন্তু এই বিষয় নিয়ে পড়াশোনায় তাঁর ভালবাসা তৈরি হচ্ছিল না। তাই মানসিক হতাশা গ্রাস করেছিল। জোর করে তাঁকে ইঞ্জিনিয়ারিং পড়তে বাধ্য করা নিয়ে বাবা–মায়ের সঙ্গে তাঁর বিবাদও চলছিল। কিন্তু তার পরিণতি যে এমন মর্মান্তিক হবে সেটা দুঃস্বপ্নেও ভাবতে পারেননি অনিন্দিতার পরিবারের সদস্যরা। সুইসাইড নোটে লেখা আছে, ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ায় তাঁর রুচি ছিল না। রুচি ছিল সাহিত্যে। কবিতা লেখায়। সাহিত্য নিয়ে পড়াশোনা করতে আগ্রহী ছিলেন। ইঞ্জিনিয়ারিং নয়।

এছাড়া সুইসাইড নোটে অনিন্দিতা আরও লিখেছে, ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ার ইচ্ছে আর নেই। পরিবারের যে চাপ সেটা মেনে নেওয়ার মতো মানসিক অবস্থাও নেই। তাই চললাম। ওই হস্টেলের ঘরে তল্লাশি চালিয়ে পুলিশ একটি খাতা উদ্ধার করেছে। সেখানে অনিন্দিতা নিজের হাতে লিখে গিয়েছেন ইঞ্জিনিয়ারিং পড়া নিয়ে তাঁর অভিমান ও হতাশার কথা। প্রাথমিক তদন্তে পুলিশ কোনও অসঙ্গতি পায়নি। তবে মৃত্যুর প্রকৃত কারণ জানতে দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। অনিন্দিতার পরিবারের সঙ্গে কথা বলছে পুলিশ। বন্ধুদের সঙ্গেও কথা বলে তথ্য জানার চেষ্টা করছে পুলিশ। কথা বলা হচ্ছে অনিন্দিতার অধ্যাপকদের সঙ্গেও। সবদিক খোলা রেখে তদন্ত চালাচ্ছে কলকাতা পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে মঙ্গলবার লাকি কারা? ২৮ মের রাশিফল দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? জানুন ২৮ মের রাশিফলে মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.