বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুধবার থেকে খুলছে আলিপুর চিড়িয়াখানা
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

বুধবার থেকে খুলছে আলিপুর চিড়িয়াখানা

  • তবে চিড়িয়াখানায় ঢুকতে গেলে পরতে হবে মাস্ক। মানতে হবে সোশ্যাল ডিসট্যান্সিং। এবিষয়ে নজরদারির জন্য চিড়িয়াখানায় নিয়োগ করা হয়েছে প্রচুর বেসরকারি নিরাপত্তারক্ষী।

করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রায় তিন মাস বন্ধ থাকার পর ফের খুলতে চলেছে আলিপুর চিড়িয়াখানা। বুধবার থেকে সাধারণের জন্য ফের খুলে যাবে চিড়িয়াখানার দরজা। করোনাবিধি মেনে চিড়িয়াখানায় প্রবেশ করতে পারবেন যে কেউ।

গত মে-তে করোনা সংক্রমণ রুখতে লকডাউন শুরু হলে বন্ধ হয়ে যায় আলিপুর চিড়িয়াখানা। তার পর বুধবার ফের খুলতে চলেছে শতাব্দীপ্রাচীন পশুদ্যানটি।

আলিপুর চিড়িয়াখানার তরফে জানানো হয়েছে, দীর্ঘদিন বন্ধ থাকায় প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের কাজ শেষ হয়েছে। কর্মীরাও প্রত্যেকে ২টি করে ডোজ ভ্যাকসিন পেয়েছেন। তাই চিড়িয়াখানা খোলায় সমস্যা নেই।

তবে চিড়িয়াখানায় ঢুকতে গেলে পরতে হবে মাস্ক। মানতে হবে সোশ্যাল ডিসট্যান্সিং। এবিষয়ে নজরদারির জন্য চিড়িয়াখানায় নিয়োগ করা হয়েছে প্রচুর বেসরকারি নিরাপত্তারক্ষী। তবে সাধারণ মানুষের প্রবেশের ক্ষেত্রে দেখাতে হবে না কোনও ভ্যাকসিন সার্টিফিকেট।

গত বছর মার্চে লকডাউন শুরুর পর থেকে দীর্ঘদিন বন্ধ ছিল চিড়িয়াখানা। শীতে কয়েকদিন খোলে উদ্যানটি। শরতের শুরুতে চিড়িয়াখানা খোলায় উৎসবের মরশুমে ভিড় উপচে পড়তে পারে বলে অনুমান। সেদিকে নজর রাখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন