বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Roddur Roy: মিলল না জামিন, আরও একটি মামলায় ফের পুলিশ হেফাজতে ইউটিউবার রোদ্দুর রায়
রোদ্দুর রায়।

Roddur Roy: মিলল না জামিন, আরও একটি মামলায় ফের পুলিশ হেফাজতে ইউটিউবার রোদ্দুর রায়

  • সেই মামলায় ৯ জুন পর্যন্ত ২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। পরে অবশ্য তাঁরা জেল হেফাজত হয়। মামলাটি সোমবার ব্যাঙ্কশাল আদালতে উঠলে সেই মামলায় আরও সাত দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন ব্যাঙ্কশাল আদালতের বিচারক। 

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মন্তব্যের অভিযোগে একাধিক থানায় মামলা রুজু হয়েছে ইউটিউবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে। হেয়ার স্ট্রিট থানার মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হওয়া রোদ্দুর রায় জেল হেফাজতে রয়েছেন। এবার পাটুলি থানার একটি মামলায় তাঁকে পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত। আগামী রবিবার পর্যন্ত তাঁর পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

গায়ক কেকে’র মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেছিলেন রোদ্দুর রায়। এর পরে তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রুজু হয়। হেয়ার স্ট্রিট থানায় দায়ের হওয়া মামলায় ৭ জুন রোদ্দুর রায়কে গ্রেফতার করে পুলিশ। সেই মামলায় ৯ জুন পর্যন্ত ২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। পরে অবশ্য তাঁরা জেল হেফাজত হয়। মামলাটি সোমবার ব্যাঙ্কশাল আদালতে উঠলে সেই মামলায় আরও সাত দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন ব্যাঙ্কশাল আদালতের বিচারক।

পুলিশ সূত্রের খবর, রোদ্দুর রায়ের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীকে কটুক্তি করা নিয়ে গত মে মাসে আরেকটি মামলা রুজু হয়েছিল পাটুলি থানায়। সেই মামলায় গতকাল আলিপুর আদালতে তোলা হয় রোদ্দুর রায়কে। তদন্তের স্বার্থে সরকারি আইনজীবী তাঁর পুলিশ হেফাজতের আবেদন জানান। যদিও রোদ্দুর রায়ের আইনজীবী তার বিরোধিতা করেন। তিনি জানান, ইতিমধ্যেই সেই মামলায় ইউটিউবারের সমস্ত যন্ত্রপাতি বাজেয়াপ্ত হয়েছে। তাই তাঁকে জামিন দেওয়া হোক। যদিও শেষমেষ পুলিশের আবেদনে সম্মতি দেন আলিপুর আদালতের বিচারক এবং আগামী রবিবার পর্যন্ত তাঁকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ।

বন্ধ করুন