বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার খুলে নেওয়া হল ‘‌লেডি ব্রা’‌, দেখেই এখন বুঝতে হবে ঐতিহ্যবাহী কলেজটি
লেডি ব্র্যাবোর্ন কলেজ।

এবার খুলে নেওয়া হল ‘‌লেডি ব্রা’‌, দেখেই এখন বুঝতে হবে ঐতিহ্যবাহী কলেজটি

  • তাই এখন আর কলেজের বাইরে কোনও লেখাই দেখতে পাওয়া যাবে না।

ঘটনাটি ঘটেছিল ঐতিহ্যবাহী লেডি ব্রাবোর্ন কলেজে। সেখানে চুরি হয়ে গিয়েছিল বেশ কয়েকটি অক্ষর। ফলে অশ্লীল ভাষা পড়তে হচ্ছিল পথচলতি সাধারণ মানুষকে। কলেজের বাইরে ফলকে লেখা ছিল ‘‌লেডি ব্রা’‌। এবার সেই ‘‌লেডি ব্রা’‌ খুলে নেওয়া হল। তাই এখন আর কলেজের বাইরে কোনও লেখাই দেখতে পাওয়া যাবে না। দেখেই বুঝে নিতে হবে এটি লেডি ব্রাবোর্ন কলেজ।

অক্ষর চুরির ঘটনাটি নিয়ে বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন কলেজ কর্তৃপক্ষ। কারণ এই অক্ষর চুরির পর হাসির খোরাক হয়ে পড়েছিল ঐতিহ্যবাহী কলেজটি। গেটের বাইরে ‘‌লেডি ব্রা’‌ লেখা থাকায় মহিলাদেরও ওখান দিয়ে যাওয়ার সময় অস্বস্তিতে পড়তে হচ্ছিল। এই অক্ষরগুলি ধাতুর তৈরি বলে কেউ বা কারা খুলে নিয়ে গিয়েছে। যা বিক্রি করে মোটা টাকা কামানো যাবে।

কিন্তু এই অশ্লীল লেখা থাকবে কেন?‌ এই প্রশ্নকে সামনে রেখে ‘‌লেডি ব্রা’‌ খুলে নিল কলেজ কর্তৃপক্ষ। এখন আর কোনও লেখা সেখানে নেই। তবে পরে সেখানে স্টিকার লাগিয়ে আপাতত কাজ চালানো হবে বলে সূত্রের খবর। এই অদ্ভূত পরিস্থিতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। এই ঘটনা খবরে প্রকাশ পেয়েছিল। তাতে অস্বস্তি আরও বেড়েছিল। তাই পড়ে থাকা অক্ষর ‘‌লেডি ব্রা’‌ খুলে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, এই কলেজের দ্বিতীয় গেটে অক্ষর চুরির ঘটনা ঘটেছিল। তখন থেকেই দৃশ্যমান হয় লেডি ব্রা। শনিবার এই লেডি ব্রা লেখা অক্ষরগুলিও খুলে নেওয়া হয়েছে। যতদিন না সবকটি অক্ষর পুনরায় লাগানো হচ্ছে ততদিন এই অবস্থায় থাকবে কলেজটি। বিষয়টি তদন্তে নেমেছে বেনিয়াপুকুর থানার পুলিশ। কে বা কারা কলেজের গা থেকে অক্ষর চুরি করল তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন