বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শুরু হল সর্বদল বৈঠক, প্রথমবার নবান্নে গেলেন দিলীপ ঘোষ
ফাইল ছবি
ফাইল ছবি

শুরু হল সর্বদল বৈঠক, প্রথমবার নবান্নে গেলেন দিলীপ ঘোষ

  • বৈঠকে হাজির রয়েছেন রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষনেতারা। হাজির রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মুখ্যমন্ত্রীর ডাকে নবান্নে শুরু হল সর্বদল বৈঠক। বৈঠকে হাজির রয়েছেন রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষনেতারা। হাজির রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

এদিনের বৈঠকে বিজেপির তরফে হাজির হয়েছেন দিলীপ ঘোষ। এই প্রথম নবান্নে গেলেন দিলীপবাবু। কংগ্রেসের তরফে রয়েছেন অসিত মিত্র। সিপিএমের তরফে গিয়েছেন দলের রাজ্য সম্পাদক চিকিৎসক সূর্যকান্ত মিশ্র ও বিধানসভায় পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।

করোনা মোকাবিলায় সরকারের ভূমিকা নিয়ে এদিনের বৈঠক উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে সমস্ত রাজনৈতিক দল সরকারের পাশে থাকার বার্তা দিলেও সরকারের সমালোচনা করতেও ছাড়েনি তারা। চিকিৎসায় অব্যবস্থা, করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা লুকানোর মতো একাধিক অভিযোগে সরব হতে পারেন তাঁরা। 

এছাড়া আমফানের ত্রাণে দুর্নীতির ভুরি ভুরি অভিযোগ নিয়েও সরব হতে পারেন তাঁরা। এক্ষেত্রে সরকার অভিযুক্তদের বিরুদ্ধে কী পদক্ষেপ করেছে তারও জবাবদিহি তলব করতে পারেন বিরোধীরা। 

পালটা তৃণমূলের তরফেও কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তোলা হতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে সমস্ত রাজনৈতিক দলকে এব্যাপারে সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান জানাতে পারে শাসকদল তৃণমূল। 

বলে রাখি, গত ২৩ মার্চ করোনা মোকাবিলায় সর্বদল বৈঠক ডেকেছিলেন মমতা। তাতে সরকারকে নানা পরামর্শ দিয়েছিল বিরোধীরা। তার মধ্যে বেশ কিছু পরামর্শ গ্রহণও করেছিলেন মমতা। 

 

বন্ধ করুন