বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনার আবহে পুরভোটের ভবিষ্যৎ ঠিক করতে কমিশনে বসল সর্বদল বৈঠক
ফাইল ছবি
ফাইল ছবি

করোনার আবহে পুরভোটের ভবিষ্যৎ ঠিক করতে কমিশনে বসল সর্বদল বৈঠক

  • এর আগে এপ্রিলে কলকাতা ও হাওড়া পুরনিগমে ভোট করানোর জন্য কমিশন প্রস্তুতি নিচ্ছে বলে খবর মিলেছিল। রাজ্যের বাকি ১০২টি পুরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল জুনে।

পুরভোটের ভবিষ্যৎ ঠিক করতে রাজ্য নির্বাচন কমিশনের দফতরে শুরু হল সর্বদল বৈঠক। বৈঠকে হাজির রয়েছেন ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা। পূর্বনির্ধারিত এই বৈঠকের আলোচ্যসূচিতে যদিও করোনাভাইরাস সংক্রান্ত সতর্কতার বিষয়টি ছিল না। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে সেটিই প্রধান হয়ে উঠেছে বলে দাবি রাজনৈতিক মহলের।

সূত্রের খবর, এপ্রিলে কলকাতা ও হাওড়া পুর নিগমের নির্বাচন হওয়ার কোনও সম্ভাবনা নেই। অন্তত ১ মাস পিছিয়ে যেতে পারে নির্বাচন। সেক্ষেত্রে রমজানের শেষে নির্বাচন হওয়ার সম্ভাবনা। তবে তা ঠিক হবে এদিনের বৈঠকে।

সোমবারের বৈঠকে প্রতিটি রাজনৈতিক দলের থেকে ২ জন করে প্রতিনিধি যোগ দিয়েছেন। সিপিএম, তৃণমূল, বিজেপি ও কংগ্রেস ছাড়া বৈঠকে রয়েছে অন্যান্য বামদলগুলি। রয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভকুমার দাস।

এর আগে এপ্রিলে কলকাতা ও হাওড়া পুরনিগমে ভোট করানোর জন্য কমিশন প্রস্তুতি নিচ্ছে বলে খবর মিলেছিল। রাজ্যের বাকি ১০২টি পুরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল জুনে। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় গোটা ছবিটাই পালটে গিয়েছে। নির্ধারিত সময়ে হচ্ছে না কলকাতা ও হাওড়া পুরসভার ভোট।

ইতিমধ্যে করোনাভাইরাস থেকে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বুধবার থেকে বিধানসভার অধিবেশন মুলতুবি করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ৩১ মার্চ পর্যন্ত সমস্ত স্কুলে পঠনপাঠন বন্ধ রাখা হয়েছে।


বন্ধ করুন