বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৩বছরে IPS দেবাশিস ধরের সম্পত্তি বৃদ্ধি রকেট গতিতে! দুয়ারে এল CID
আইপিএস দেবাশিস ধর। ফাইল ছবি

৩বছরে IPS দেবাশিস ধরের সম্পত্তি বৃদ্ধি রকেট গতিতে! দুয়ারে এল CID

  • প্রশ্ন উঠছে পুলিশের পদের প্রভাবকে কাজে লাগিয়েই কি তিনি অতিরিক্ত অর্থ আয় করেছেন? সুদীপ্ত রায়চৌধুরী নামে এক ব্যবসায়ীর সঙ্গে ওই আইপিএসের অবৈধ আর্থিক লেনদেন ছিল বলেও অভিযোগ উঠেছে। তবে সবটাই এখন সিবিআইয়ের নজরে।

আয় বহির্ভূত সম্পত্তির মামলায় এবার সিআইডির নজরে আইপিএস দেবাশিস ধর। এর আগেই শীতলকুচির জোড়পাটকির বুথে গুলিচালনার ঘটনায় সাসপেন্ড হয়েছিলেন তৎকালীন কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধর। এবার সেই পুলিশ কর্তার বাড়িতেই তল্লাশি চালাল সিআইডি।

আয় বহির্ভুত সম্পত্তি অভিযোগকে কেন্দ্র করে দেবাশিস ধরের বিরুদ্ধে ব্যারাকপুর থানায় অভিযোগ দায়ের করেছিল সিআইডি। এবার সেই মামলায় সল্টলেক, যোধপুর সহ কলকাতার ৫ জায়গায় তল্লাশি চালায় সিআইডি। সূত্রের খবর, ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দেবাশিস ধরের সম্পত্তির পরিমাণ বৃদ্ধির অঙ্ক রীতিমতো চমকে দেওয়ার মতো। সূত্রের খবর, ওই সময়কালের মধ্যে তাঁর সম্পত্তি বৃদ্ধি হয়েছে আয়ের তুলনায় ৩৭৫ শতাংশ। এখানেই প্রশ্ন কীভাবে এত সম্পত্তি বৃদ্ধি হল তাঁর?

এদিকে তাৎপর্যপূর্ণভাবে রাজ্যের কোনও আইপিএসের বিরুদ্ধে তদন্ত শুরু করল রাজ্যেরই তদন্ত সংস্থা। এর আগেও শীতলকুচিকাণ্ডে দেবাশিস ধরকে তলব করেছিল সিআইডি। এবার একেবারে আইপিএস আধিকারিকের দুয়ারে হাজির সিআইডি। তবে সিআইডির এই তল্লাশি প্রসঙ্গে তিনি জানিয়েছেন, সিআইডি আধিকারিকরা এসেছিলেন। আমার কাছে যা জানতে চেয়েছিলেন তা বলেছি। তদন্তে সহযোগিতা করেছি। ভবিষ্যতেও করব। জানিয়েছেন তিনি।

প্রশ্ন উঠছে পুলিশের পদের প্রভাবকে কাজে লাগিয়েই কি তিনি অতিরিক্ত অর্থ আয় করেছেন? সুদীপ্ত রায়চৌধুরী নামে এক ব্যবসায়ীর সঙ্গে ওই আইপিএসের অবৈধ আর্থিক লেনদেন ছিল বলেও অভিযোগ উঠেছে। তবে সবটাই এখন সিআইডির নজরে।

বন্ধ করুন