বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSKM হাসপাতালে 'যৌন হেনস্থা,' অভিযোগ তুলেছেন খোদ চিকিৎসক
এসএসকেএম হাসপাতাল (ফাইল ছবি)
এসএসকেএম হাসপাতাল (ফাইল ছবি)

SSKM হাসপাতালে 'যৌন হেনস্থা,' অভিযোগ তুলেছেন খোদ চিকিৎসক

  • অভিযোগকারী মহিলা চিকিৎসকের দাবি ২০২০ সালের ডিসেম্বর মাসে হায়দরাবাদের একটি হোটেলে তাঁকে নানাভাবে যৌন হেনস্থা করার চেষ্টা করা হয় বলে অভিযোগ। প্রায় মধ্যরাত পর্যন্ত তাঁকে হোটেলের রুমে আটকে রাখার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ।

২০২০ সালের ডিসেম্বর মাস। এসএসকেএম হাসপাতালের সিসিইউর এক চিকিৎসকের বিরুদ্ধে সহকর্মী মহিলা চিকিৎসককে হেনস্থার অভিযোগ উঠেছিল। জানুয়ারিতে এনিয়ে লিখিত অভিযোগ জমা পড়ে। এদিকে সেই হেনস্থার অভিযোগ ওঠার পর প্রায় মাস ছয়েক কেটে গিয়েছে, এখনও সুবিচার পাননি ওই মহিলা চিকিৎসক। এমনটাই দাবি করা হচ্ছে। ওই মহিলা চিকিৎসককে বার বার ডেকে পাঠিয়ে শারীরিক ও মানসিকভাবে হেনস্থা করা হত বলে অভিযোগে উল্লেখ করে হয়েছে। এরপর ঘটনার অন্তর্বর্তী রিপোর্ট স্বাস্থ্যভবনেও জমা পড়ে। কিন্তু প্রভাব খাটিয়ে সেই রিপোর্টও চেপে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এমনকী সেই অভিযোগের পর ৩ সদস্যের তদন্ত কমিটিও তৈরি হয়। কিন্তু সেই কমিটি তদন্ত কতটা এগিয়ে নিয়ে যেতে পেরেছে তা নিয়েও নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে গোটা ঘটনায় স্বাস্থ্যভবনের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

এদিকে অভিযোগকারী মহিলা চিকিৎসকের দাবি ২০২০ সালের ডিসেম্বর মাসে  হায়দরাবাদের একটি হোটেলে তাঁকে নানাভাবে যৌন হেনস্থা করার চেষ্টা করা হয় বলে অভিযোগ। প্রায় মধ্যরাত পর্যন্ত তাঁকে হোটেলের রুমে আটকে রাখার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ। সেই সময় তাঁকে জাপটে ধরার চেষ্টা করা হয়েছিল বলেও অভিযোগ। তবে কলকাতায় আসার পরেও সেই হেনস্থার ঘটনা বন্ধ হয়নি বলে অভিযোগ। হোয়াটস অ্য়াপেও তাঁকে নানাভাবে বিরক্ত করা হত বলে অভিযোগ। কিন্তু তারপরেও কেন ওই চিকিৎসকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হল না তা নিয়ে উঠছে প্রশ্ন।

 

বন্ধ করুন