বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গুলি করে দেব! কালীপুজোয় বাধা, স্থানীয় তৃণমূল নেতার সঙ্গীদের শাসানি দমদমে
দমদমে কালীপুজোয় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের একাংশের বিরুদ্ধে (PTI Photo) (প্রতীকী ছবি)
দমদমে কালীপুজোয় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের একাংশের বিরুদ্ধে (PTI Photo) (প্রতীকী ছবি)

গুলি করে দেব! কালীপুজোয় বাধা, স্থানীয় তৃণমূল নেতার সঙ্গীদের শাসানি দমদমে

  • স্থানীয় সূত্রে খবর, এই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রবীর পাল এই কালীপুজোর সঙ্গে জড়িয়ে থাকেন।

এবার কালীপুজোকে ঘিরে তৃণমূলের বিরুদ্ধে শাসানি দেওয়ার অভিযোগ। কালীপুজোর আয়োজন থেকে এক প্রাক্তন তৃণমূল নেতাকে সরানোর জন্য শাসানি দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের ক্ষমতাসীন গোষ্ঠীর বিরুদ্ধে। দমদমের শীল কলোনি এলাকার ঘটনা। বাসিন্দাদের অভিযোগ, প্রায় ৭৪ বছর ধরে এখানে পুজো হচ্ছে। কিন্তু বৃহস্পতিবার রাতে আচমকাই বাইকে চেপে কয়েকজন যুবক এসে নানাভাবে হুমকি দিতে শুরু করে। এমনকী গুলি করে খুন করার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ। কিন্তু কেন এই হুমকি?

 

স্থানীয় সূত্রে খবর, এই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রবীর পাল এই কালীপুজোর সঙ্গে জড়িয়ে থাকেন। অন্য়দিকে একটা সময় তিনি তৃণমূল ঘনিষ্ঠ ছিলেন। তবে বর্তমানে তাঁর সঙ্গে তৃণমূলের সেভাবে বনিবনা নেই। অন্যদিকে স্থানীয় অপর এক নেতা রাজু সেন শর্মা এই পুজোতে প্রবীর পালের ভূমিকা মানতে চাইছেন না। এনিয়েই শুরু হয়েছে তীব্র দ্বন্দ্ব। আর তারই পরিণতিতে বাসিন্দাদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ।  তবে এব্যাপারে শাসকদলের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

 তবে গোটা ঘটনায় এবার তীব্র প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তাদের দাবি পুজোর সঙ্গে রাজনীতিকে জড়িয়ে দেওয়া হচ্ছে। কিন্তু এটা স্থানীয় বাসিন্দাদের সকলের সহযোগিতায় পুজো হয়। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। বোমাবাজি, মারধর করার হুমকি দেওয়া হচ্ছে। এর জেরে প্য়ান্ডেল তৈরি করতেও আসতে চাইছেন না কর্মীরা। সব মিলিয়ে বিপাকে পড়েছেন পুজো উদ্যোক্তারা।  

 

বন্ধ করুন