বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বদলে গেল বারাকপুরের পুলিশ কমিশনার, অজয় ঠাকোরের জায়গায় এলেন অলোক রাজোরিয়া
অলোক রাজোরিয়া। 

বদলে গেল বারাকপুরের পুলিশ কমিশনার, অজয় ঠাকোরের জায়গায় এলেন অলোক রাজোরিয়া

  • গত মাসে মনোজ ভার্মাকে হঠাৎ বদলি করে নবান্ন। তাঁর জায়গায় পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত পুলিশ কমিশনার অজয়কুমার ঠাকুরকে। কিন্তু মাস ঘুরতে না ঘুরতে তাকে সরিয়ে দিল নবান্ন।

ফের বদলাল বারাকপুরের পুলিশ কমিশনার। বারাকপুরের পুলিশ কমিশনারের দায়িত্ব পেলেন আইপিএস অলোক রাজোরিয়া। বারাকপুরের বিদায়ী পুলিশ সুপার অজয়কুমার ঠাকুরকে ডিআইজি সিভিল ডিফেন্সের দায়িত্ব দেওয়া হয়েছে।

তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর দীর্ঘদিন বারাকপুরের পুলিশ কমিশনারের দায়িত্বে ছিলেন মনোজ ভার্মা। এমনকী লোকসভা নির্বাচনে বারাকপুরে তৃণমূলেও হারেও তাঁর বদলি হয়নি। একসময় জঙ্গলমহল কাঁপানো IPS-এর ওপর এতটাই ভরসা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। গত মাসে মনোজ ভার্মাকে হঠাৎ বদলি করে নবান্ন। তাঁর জায়গায় পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত পুলিশ কমিশনার অজয়কুমার ঠাকুরকে। কিন্তু মাস ঘুরতে না ঘুরতে তাকে সরিয়ে দিল নবান্ন। বারাকপুরের নতুন পুলিশ কমিশনার হলেন অলোক রাজোরিয়া। তিনি এতদিন বর্ধমান রেঞ্জের ডিআইজির দায়িত্ব সামলেছেন।

'কাশ্মীর সমাধান' সম্পর্কিত পিটিশনের জেরে ৫০ হাজার টাকা জরিমানা ব্যক্তির! কী ঘটল?

পুলিশ কমিশনার হিসাবে বারাকপুর বরাবরই কঠিন ঠাঁই। আর সেখানে বিজেপির উত্থানের পর থেকে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। একদিকে তৃণমূল বনাম বিজেপির রেশারেষি যেমন রয়েছে তেমনই রয়েছে তৃণমূলের অন্তর্দ্বন্দ। ভোট পরবর্তী হিংসার অন্তত হাফ ডজন মামলা রয়েছে বারাকপুরে। চলতি সপ্তাহেই টিটাগড়ে তরুণীকে গণধর্ষণের অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়ায়। বারাকপুরের পুলিশ সুপারের বিরুদ্ধে শাসকের প্রক্সি হয়ে কাজ করার অভিযোগ লাগাতার তুলে এসেছেন বিরোধীরা।

ওদিকে ডিআইজি সিভিল ডিফেন্সের পদ থেকে বদলি করা হয়েছে শ্যাম সিংকে। তাঁকে বর্ধমান রেঞ্জের আইজির দায়িত্বে পাঠানো হয়েছে তাঁকে।

 

বন্ধ করুন