বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা থাবা ব্যাঙ্ক কর্মীদের উপর! কাজের সময়, কর্মদিবস কমাতে নির্মলা-মমতাকে চিঠি
কাজের সময়, কর্মদিবস কমাতে নির্মলা-মমতাকে চিঠি ব্যাঙ্ক কর্মী সংগঠনের। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
কাজের সময়, কর্মদিবস কমাতে নির্মলা-মমতাকে চিঠি ব্যাঙ্ক কর্মী সংগঠনের। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)

করোনা থাবা ব্যাঙ্ক কর্মীদের উপর! কাজের সময়, কর্মদিবস কমাতে নির্মলা-মমতাকে চিঠি

  • করোনা বাড়বাড়ন্তের মাঝে কাজের সময়, কর্মদিবস কমাতে নির্মলা-মমতাকে চিঠি ব্যাঙ্ক কর্মী সংগঠনের।

দেশ তথা রাজ্যে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। সমাজের সব স্তরের মানুষের উপরই এর প্রভাব পড়েছে। ভাইরাসের নয় রূপে আক্রান্ত হচ্ছেন চিকিত্সক, নার্স থেকে পুলিশ এবং অন্যান্য ফ্রন্টলাইন কর্মীরাও। ব্যাঙ্কেরও প্রচুর কর্মীর উপর করোনা থাবা বসিয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে এর প্রেক্ষিতে পদক্ষেপ করার কথা বলল অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন।

করোনা আবহে ব্যঙ্কে ক্রমেই কমছে কর্মী সংখ্যা। করোনা আক্রান্ত হয়ে নিভৃতবাসে যাচ্ছেন অনেকেই। এই আবহে কাজের অতিরিক্ত চাপ পড়ছে উপস্থিত কর্মীদের উপর। অনেক জায়গাতেই আবার ব্যাঙ্কের ব্রাঞ্চ বন্ধই করে দিতে হয়েছে কোভিডের জেরে। বহু জায়গায় ৫০ শতাংশ কর্মী নিয়ে চলছে ব্যাঙ্কের কাজ।

হাওড়ার বালিতে কানাড়া ব্যাঙ্কের শাখা বন্ধ হয়েছে গত শুক্রবারই। পার্কস্ট্রিটে এসবিআই-এর শাখাও করোনায় জর্জরিত। সেই শাখায় মোট ৪৬ জন ব্যাঙ্ককর্মীর মধ্যে ৩৫ জনই সংক্রমিত। অবশ্য সেখানে পরিষেবা চালিয়ে যাওয়া হচ্ছে। তবে এত কম সংখ্যক কর্মী নিয়ে শাখার কাজ চালিয়ে যাওয়া খুবই কঠিন হয়ে পড়ছে। এই আবহে ব্যাঙ্ক সংগঠনের দাবি, শুধুমাত্র জরুরি ভিত্তিতেই ব্যাঙ্ক চালু রাখা হোক ব্যাঙ্ক। পাশাপাশি সীমারমন-মমতাকে লেখা চিঠিতে ব্যাঙ্ক কর্মীদের দাবি, ব্যাঙ্কে কাজের সময় এবং কর্মী সংখ্যা কমানো হোক। এছাড়াও ব্যাঙ্ক কর্মীদের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া এবং প্রতি সপ্তাহেই ২ দিন ব্যাঙ্ক বন্ধ রাখার আবেদন করা হয়েছে। উল্লেখ্য, এর আগেও করোনা আবহে ব্যাঙ্ক পরিষেবার সময়ে কাটছাঁট করা হয়েছিল। পরে তা ধাপে ধাপে স্বাভাবিক করা হয়েছিল।

বন্ধ করুন