বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুলিশের পর ময়দানে ED, আমিরের আরও ১৩ কোটির ক্রিপটো ফ্রিজ করলেন গোয়েন্দারা

কলকাতা পুলিশের পর ময়দানে ED, আমিরের আরও ১৩ কোটির ক্রিপটো ফ্রিজ করলেন গোয়েন্দারা

অ্যাপ প্রতারণায় অভিযুক্ত আমির খান

বুধবার দুপুর ১.৩০ মিনিট নাগাদ বিকে পাল অ্যাভিনিউয়ের জগদ্ধাত্রী ভিলায় যান ইডির ৭ আধিকারিক। তার মধ্যে ছিলেন ব্যাঙ্কের আধিকারিকরাও। এর পর বাড়ির এক বাসিন্দার ১২ কোটি ৮৩ লক্ষ টাকা মূল্যের ক্রিপটো ওয়ালেট ফ্রিজ করেন গোয়েন্দারা।

ই-নাগেটস অ্যাপ প্রতারণায় অভিযুক্ত আমির খানের আরও বিনিয়োগের খোঁজ পেল ইডি। বুধবার কলকাতায় ৩ জায়গায় তল্লাশি চালিয়ে এখনো পর্যন্ত ১২.৮৩ কোটি টাকা মূল্যের ক্রিপটোকারেন্সি বাজেয়াপ্ত করেছেন ইডির গোয়েন্দারা। বিকে পাল অ্যাভিনিউর বাসিন্দা এক ব্যবসায়ীর মাধ্যমে এই টাকা বিদেশে পাচারের পরিকল্পনায় ছিলেন আমি খান। এছাড়া এদিন বেহালায় একটি ঠিকানায় আরও তল্লাশি চালাচ্ছেন ইডির গোয়েন্দারা।

বুধবার দুপুর ১.৩০ মিনিট নাগাদ বিকে পাল অ্যাভিনিউয়ের জগদ্ধাত্রী ভিলায় যান ইডির ৭ আধিকারিক। তার মধ্যে ছিলেন ব্যাঙ্কের আধিকারিকরাও। এর পর বাড়ির এক বাসিন্দার ১২ কোটি ৮৩ লক্ষ টাকা মূল্যের ক্রিপটো ওয়ালেট ফ্রিজ করেন গোয়েন্দারা। এছাড়া বেহালায় সীমা বিশ্বাস নামে এক মহিলার নামে ক্রিপটোকারেন্সি ওয়ালেট খুলে বিদেশে টাকা পাচার করা হয়েছিল বলে অভিযোগ। তার ঠিকানাতেও পৌঁছেছেন ইডির গোয়েন্দারা।

বলে রাখি, মঙ্গলবার আমির খানের প্রায় ১৪ কোটি টাকা মূল্যের ক্রিপটোকারেন্সি ওয়ালেট ফ্রিজ করে কলকাতা পুলিশ। এছড়া ১০ সেপ্টেম্বর তার বাড়ি থেকে ১৭ কোটি ৩২ লক্ষ নগদ উদ্ধার করেছেন গোয়েন্দারা। সব মিলিয়ে প্রায় ৪৪ কোটি টাকা উদ্ধার হয়েছে তার কাছ থেকে। তবে ইডির গোয়েন্দাদের দাবি, প্রতারণার অংক ৭০ – ৭৫ কোটি টাকা।

 

বন্ধ করুন