বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Nabanna Abhijan: ‘মমতার লুঠের প্রতিবাদে গণ আন্দোলনের চেহারা নিয়েছে নবান্ন অভিযান’, বিঁধলেন অমিত
বিজেপি নেতা অমিত মালব্য

Nabanna Abhijan: ‘মমতার লুঠের প্রতিবাদে গণ আন্দোলনের চেহারা নিয়েছে নবান্ন অভিযান’, বিঁধলেন অমিত

  • আজ নবান্ন অভিযানকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় পুলিশের বাধার মুখে পড়ে বিজেপি কর্মী সমর্থকরা। নবান্ন অভিযানের অনুমতি না থাকায় বিজেপি কর্মীদের আটকায় পুলিশ। অভিযানের শুরুতে কোনা এক্সপ্রেসওয়েতে রণক্ষেত্র চেহারা নেয়। সাঁতরাগাছিতে পুলিশকে লক্ষ্য করে ইট, কাচের বোতল, পাথর ছোড়ে বিজেপি কর্মী সমর্থকরা।

বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে বিভিন্ন জেলায় সকাল থেকেই বাধা দিয়েছে পুলিশ। যার ফলে বিভিন্ন জায়গায় রণক্ষেত্র চেহারা নিয়েছে বিজেপির এই অভিযান। এই অভিযানকে ‘গণ আন্দোলন’ বলে মন্তব্য করে এবার সোশ্যাল মিডিয়ায় তৃণমূলকে বিঁধলেন বিজেপির আইটি সেলের প্রধান ও রাজ্যে বিজেপির সহ পর্যবেক্ষক অমিত মালব্য।

আরও পড়ুন: সাঁতরাগাছিতে পুলিশকে তাড়া করল বিজেপি, ইটবৃষ্টির মুখে পড়ে ব্যাকফুটে

আজ টুইটারে তিনি লিখেছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার পরিবারের রাজ্যের সম্পদ লাগামহীন লুঠের প্রতিবাদে জেগে উঠছে বাংলা। তাতে বিজেপি নেতৃত্ব দিয়েছে, যা ক্রমে মমতার স্বৈরাচারী শাসনকে ক্ষমতাচ্যুত করার জন্য গণ্য আন্দোলনে পরিণত হয়েছে। তিনি বুঝে ওঠার আগেই এই গণ আন্দোলন হয়েছে।’

আজ নবান্ন অভিযানকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় পুলিশের বাধার মুখে পড়ে বিজেপি কর্মী সমর্থকরা। নবান্ন অভিযানের অনুমতি না থাকায় বিজেপি কর্মীদের আটকায় পুলিশ। অভিযানের শুরুতে কোনা এক্সপ্রেসওয়েতে রণক্ষেত্র চেহারা নেয়। সাঁতরাগাছিতে পুলিশকে লক্ষ্য করে ইট, কাচের বোতল, পাথর ছোড়ে বিজেপি কর্মী সমর্থকরা। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ হাওড়া ময়দানে পুলিশের ব্যারিকেড ভেঙে দেয় বিজেপি কর্মী সমর্থকরা।

অন্যদিকে, হুগলি সেতুর মুখে শুভেন্দু অধিকারী নেতৃত্বে থাকা বিজেপির একটি মিছিলকে আটকায় পুলিশ। লকেট চট্টোপাধ্যায়, রাহুল চট্টোপাধ্যায়কেও আটক করে পুলিশ। তার প্রতিবাদে লালবাজারের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি। হাওড়া ব্রিজের কাছে দিলীপ ঘোষের মিছিল আটকায় পুলিশ। এম জি রোডে বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেয়। এভাবেই বিভিন্ন বিজেপির অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্র চেহারা নেয়।

বন্ধ করুন