বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Amit Shah on CAA: CAA লাগু করতে দিচ্ছেন না মমতা, কিন্তু আমরা লাগু করবই, ধর্মতলায় বললেন শাহ

Amit Shah on CAA: CAA লাগু করতে দিচ্ছেন না মমতা, কিন্তু আমরা লাগু করবই, ধর্মতলায় বললেন শাহ

অমিত শাহ (Saikat Paul)

শাহের কথায়, ‘যারা ওখান থেকে এসেছেন সেই হিন্দু ভাইবোনেদের ততটাই অধিকার, যতটা আমার আপনার অধিকার’।

রাজ্যে CAA লাগু করতে বাধা দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে CAA লাগু হবেই। বুধবার কলকাতার ধর্মতলায় বিজেপির সভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বলেন, ‘যারা ওখান থেকে এসেছেন সেই হিন্দু ভাইবোনেদের ততটাই অধিকার, যতটা আমার আপনার অধিকার’।

শাহের অভিযোগ, ‘অনুুপ্রবেশ শিখরে পৌঁছেছে বাংলা। অসমের জনতা ভাজপা সরকার বানিয়েছে। অসম সীমান্ত এখন পাখিও পার করতে পারে না। আর বাংলায় সোশ্যাল মিডিয়ায় কেউ বলছে, অনুপ্রবেশ করে এলে, আধার কার্ড, ভোটার কার্ড বানাতে গেলে ওমুক নম্বরে ফোন করুন। বাংলার পুলিশ চুপ করে রয়েছে। আমাকে আপনারা বলুন, যে রাজ্যে এত অনুপ্রবেশ সমস্যা সেখানে কখনও উন্নয়ন হতে পারে? তাই মমতা বন্দ্যোপাধ্যায় CAA-র বিরোধিতা করছে। CAA লাগু করতে দিচ্ছেন না। কিন্তু আমি এই সভায় বলে যাচ্ছি। CAA দেশের আইন। একে কেউ রুখতে পারবে না। আমরা CAA লাগু করেই ছাড়ব’।

শাহের কথায়, ‘যারা ওখান থেকে এসেছেন সেই হিন্দু ভাইবোনেদের ততটাই অধিকার, যতটা আমার আপনার অধিকার’।

লোকসভা নির্বাচনের মুখে CAA লাগু নিয়ে বেশ চাপে রয়েছে বিজেপি। মতুয়াসহ বাংলাদেশ থেকে আসা হিন্দুদের নাগরিকত্বের আশ্বাস দিয়ে ২০১৯ সালের নির্বাচনে ঘরে ব্যাপক ডিভিডেন্ট তুলেছিল বিজেপি। ক্ষমতায় এসে তার কয়েক মাসের মধ্যেই সংসদে CAA বিল পাশ করায় তারা। কিন্তু তার পর থেকে আজ পর্যন্ত কেউ নাগরিকত্ব পাননি। বিজেপির দাবি, CAA-র বিধি প্রণয়নের কাজ চলছে। লোকসভা ভোটের আগে নাগরিকত্ব পাবেন মতুয়ারা। গত সপ্তাহে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। জানান ৩০ মার্চের মধ্যে হবে CAAর বিধি প্রণয়ন। তবে এদিন তেমন কোনও ডেডলাইন শোনা যায়নি শাহের মুখে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা বিয়ে করতে না করতেই বউকে 'সুখী' করতে পারলেন না কাঞ্চন!শ্রীময়ী বললেন ‘একদম ফ্লপ’ থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? লখিমপুর খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা, নেপথ্যে কোন ঘটনার স্মৃতি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.