কালীঘাটে অমিত শাহ।
কালীঘাটে অমিত শাহ।

কালীঘাটে পুজো দিলেন অমিত শাহ, বিগ্রহের পায়ে ঢাললেন দুধ, করলেন আরতি

  • এদিন কালীঘাটে শাহের সফরসঙ্গী ছিলেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ও পশ্চিমবঙ্গে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার কলকাতা সফরে কালীঘাট মন্দিরে পুজো দিলেন তিনি। এদিন শাহের সফরের জন্য দুপুরেও খোলা ছিল মন্দির। ছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা।

রবিবার দুপুরে শহিদ মিনারের সভা শেষে ৩.৩০ মিনিট নাগাদ কালীঘাট মন্দিরে যান শাহ। সেখানে তাঁকে অভ্যর্থনা জানান মন্দিরের পূজারিরা। শাহের হাতে তুলে দেওয়া হয় বিগ্রহের ছবি। এর পর গর্ভগৃহে ঢুকে পুজো দেন তিনি। পুরহিত জানিয়েছেন, নিজের নামে ও দেশের নামে পুজো দিয়েছেন শাহ।

কালীঘাটে পুজো দিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
কালীঘাটে পুজো দিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


এদিন কালীঘাটে শাহের সফরসঙ্গী ছিলেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ও পশ্চিমবঙ্গে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। সাকুল্যে মিনিট দশেক সেখানে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে বিগ্রহের পায়ে দুধ ঢেলে পুজো দেন শাহ। অঞ্জলি দেন, আরতিও করতে দেখা যায় তাঁকে।

পশ্চিমবঙ্গ সফরে হিন্দু আবেগ জাগিয়ে তুলতে এদিন প্রথম থেকেই সতর্ক ছিলেন শাহ। এদিন মঞ্চে উঠেই শাহ বলেন, ‘মা কালীর এই মহান মাটিকে আমার প্রনাম।’ এর পর বাংলাদেশের একটি বিখ্যাত কালীবিগ্রহের ছবি অমিত শাহের হাতে তুলে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর পর অমিত শাহের কালীঘাট সফরে স্পষ্ট, আসন্ন নির্বাচনে বিজেপির নজরে ঠিক কারা।

বন্ধ করুন