বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI কী করবে? নিজেদের লড়াই নিজেরা করুন, নইলে বাড়ি যান, দলীয় বৈঠকে বললেন শাহ
অমিত শাহ। ফাইল ছবি
অমিত শাহ। ফাইল ছবি

CBI কী করবে? নিজেদের লড়াই নিজেরা করুন, নইলে বাড়ি যান, দলীয় বৈঠকে বললেন শাহ

  • শাহ রাজ্যের নেতাদের বলেন, বিরোধী দল হিসাবে লড়াই করা সব সময়ই কঠিন। আমরাও যখন বিরোধী দলে ছিলাম অনেক যুদ্ধ করতে হয়েছে। আমার বিরুদ্ধে ৫০টার কাছাকাছি মামলা রয়েছে। তার মধ্যে ৬টা খুনের মামলা। দেহের অনেক হাড় ভেঙেছে। কেউ যদি মনে করে এরাজ্যের লড়াই অন্য রাজ্য থেকে লড়ে দেবে তাহলে সে ভুল করছে।

রাজ্য সফরে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে শুক্রবার বিকেলে কড়া বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্পষ্ট ইঙ্গিত দিলেন, CBI বা ৩৬৫ ধারা নয়, রাজ্য বিজেপিকে লড়তে হবে নিজের ক্ষমতাতেই। বিধানসভা নির্বাচনের পর কলকাতায় এদিন দলের রাজ্য নেতাদের সঙ্গে প্রথম বৈঠক করেন শাহ। নিউ টাউনের একটি পাঁচতারা হোটেলে শাহের বৈঠকে হাজির ছিলেন বিজেপির সাংসদ – বিধায়ক থেকে জেলা সভাপতিরা। রাজ্যে নেতারা তো ছিলেনই। তাদের সামনে শাহ বললেন, হতাশ হওয়ার কিছু নেই। পশ্চিমবঙ্গে ২০২৪ সালে ভালো ফল করবে বিজেপি। 

বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের কয়েকদিন পর থেকেই নানা ভাবে ৩৬৫ ধারা জারির দাবি জানাতে থাকেন রাজ্য বিজেপির নেতারা। সঙ্গে সিবিআই তদন্ত নিয়েও স্বরাষ্ট্র দফতরের ওপরেও চাপ তৈরির চেষ্টা করছিলেন তাঁরা। এদিন সেই আশায় এক কথায় জল ঢেলেছেন অমিত শাহ।

এদিন শাহ রাজ্যের নেতাদের বলেন, বিরোধী দল হিসাবে লড়াই করা সব সময়ই কঠিন। আমরাও যখন বিরোধী দলে ছিলাম অনেক যুদ্ধ করতে হয়েছে। আমার বিরুদ্ধে ৫০টার কাছাকাছি মামলা রয়েছে। তার মধ্যে ৬টা খুনের মামলা। দেহের অনেক হাড় ভেঙেছে। কেউ যদি মনে করে এরাজ্যের লড়াই অন্য রাজ্য থেকে লড়ে দেবে তাহলে সে ভুল করছে। বাংলার লড়াই বাংলার নেতাদেরই লড়তে হবে। যারা ভাবছেন এমনিতেই সব হয়ে যাবে তারা বাড়ি চলে যান।

সঙ্গে শাহ বলেন, এরাজ্যের বিজেপি নেতাকর্মীদের হতাশ হওয়ার কোনও কারণ নেই। ৩টি আসন থেকে বিধানসভায় ৭০-এর ওপরে আসনে পৌঁছেছে তারা। লড়াই জারি রাখতে হবে। কেন্দ্রীয় প্রকল্পের প্রচার আরও বেশি করে করতে হবে। এব্যাপারে খামতি দেখা যাচ্ছে। এই সফরে আমি বাংলার মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি।

এদিন শাহের কাছে সিবিআইকে আরও তৎপর হওয়ার দাবি জানান রাজ্যের বিজেপি নেতারা। এর জবাবে শাহ বলেন, রাদ্যে ২৭২টি মামলা দেখছে সিবিআই। সিবিআইয়ের ভরসায় থাকলে চলবে না। সিবিআই কোনও ঘটনার তদন্ত করতে পারে মাত্র। কিন্তু তৃণমূল নেতাদের জেলে ভরে রাখা সিবিআইয়ের কাজ নয়।

এদিন অমিত শাহ জানিয়েছেন, এবার থেকে নিয়মিত পশ্চিমবঙ্গ সফরে আসবেন তিনি।

 

বন্ধ করুন