বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Amit Shah to come to Kolkata: রবীন্দ্র জয়ন্তীতে বাংলায় আসছেন শাহ, বাংলাদেশ লাগোয়া জেলায় করবেন জনসভাও

Amit Shah to come to Kolkata: রবীন্দ্র জয়ন্তীতে বাংলায় আসছেন শাহ, বাংলাদেশ লাগোয়া জেলায় করবেন জনসভাও

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (HT_PRINT)

ভোটপ্রচারের জন্য ৭ মে কর্ণাটকে যাওয়ার কথা অমিত শাহের। কর্ণাটক থেকে সরাসরি ৮ মে বাংলায় আসার কথা শাহের। এরপর ৯ তারিখ রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে কলকাতায় কর্মসূচি থাকবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। এর আগে সংক্রান্তিতে বাংলায় এসে বীরভূমে সভা করেছিলেন শাহ।

নির্বাচন এলেই বিজেপির বাঙালিয়ানা ফুটো ওঠে। ২০১৯ ও ২০২১ সালের আগে তা দেখা গিয়েছে। এবার ২০২৪ সালের আগেও ফের একবার বিজেপির বাঙালিয়ানা দেখা যেতে শুরু করেছে। এই আবহে চৈত্র সংক্রান্তিতে বঙ্গ সফরের পর ফের একবার রবীন্দ্র জয়ন্তীতে বাংলায় পা রাখতে পারেন অমিত শাহ। জানা গিয়েছে কলকাতায় এসে রবীন্দ্র জয়ন্তীতে জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে যেতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সে দিন পশ্চিমবঙ্গে একটি জনসভাও করবেন তিনি। তবে সেই জনসভার স্থান, কালের বিষয়ে এখনও নির্দিষ্ট কোনও তথ্য দেওয়া হয়নি দলের তরফে। তবে শোনা যাচ্ছে মুর্শিদাবাদ এবং কৃষ্ণনগরের ওপর নজর রেখেই এই জনসভা হবে। তাই এমন কোথাও এই জনসভা হতে পারে য়াতে দুই জেলার মানুষই তাতে যোদ গিতে পারেন।

জানা গিয়েছে, ভোটপ্রচারের জন্য ৭ মে কর্ণাটকে যাওয়ার কথা অমিত শাহের। কর্ণাটক থেকে সরাসরি ৮ মে বাংলায় আসার কথা শাহের। এরপর ৯ তারিখ রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে কলকাতায় কর্মসূচি থাকবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। এর আগে সংক্রান্তিতে বাংলায় এসে বীরভূমে সভা করেছিলেন শাহ। সেই সভা থেকে ২০২৪ সালের জন্য ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছিলেন তিনি। ২০১৯ সালের মতো ২০২৪ সালেও ক্ষমতা ধরে রাখতে পূর্ব ভারত বিজেপির জন্য খুব গুরুত্বপূর্ণ। এই ক্ষেত্রে শুধু আসন সংখ্যা বৃদ্ধি নয়, বিরোধীদের দুর্বল করাও তাদের লক্ষ্য। বাংলা থেকে বিজেপি যত ভালো ফল করবে, বিরোধীদের আসন সংখ্যা ততটাই কমবে। এই আবহে বাংলার ওপর বিশেষ ভাবে নজর দিয়েছেন শাহ। এদিকে নির্বাচনের আগে ফের একবার সিএএ মন্ত্র সজাগ করে মতুয়াদের নিজেদের দিকে টানতে মরিয়া হবে বিজেপিও। এই আবহে বাংলাদেশ লাগোয়া জেলায় জনসভা করে সেখানে সিএএ নিয়ে শাহ কোনও বার্তা দেন কিনা, সেদিকে নদর থাকবে সবার।

উল্লেখ্য, এর আগে দিল্লিতে গিয়ে বঙ্গ বিজেপির সাংসদরা সিএএ নিয়ে দরবার করে এসেছিলেন শাহের কাছে। মনে করা হয়েছ্ল, সংক্রান্তি সফরে সিএএ নিয়ে কোনও বার্তা দিতে পারেন শাহ। তবে সেই নিয়ে কোনও শব্দ খরত করেননি শাহ। তবে ২০২৪ সালের অঙ্ক মেলাতে মতুয়ারা যে এক বড় ভূমিকা পালন করবে, তা ভালো মতোই জানা আছে শাহের। এই আবহে সিএএ ইস্যুকে হাতিয়ার করতে চাইবে বিজেপিও। একদিকে বাঙালিয়ানা, অপরদিকে বাংলাদেশ লাগোয়া জেলার মতুয়াদের আবেগ, এই দুইকে কাজে লাগিয়েই বাজিমাত করতে চাইছে গেরুয়া শিবির।

বাংলার মুখ খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.