বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিদির বলে দেওয়া মেনুই থাকবে অমিত শাহের পাতে! জয় শাহের বাবাকে আপ্যায়ন করবেন সৌরভ
অমিত শাহ ও সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ফাইল ছবি

দিদির বলে দেওয়া মেনুই থাকবে অমিত শাহের পাতে! জয় শাহের বাবাকে আপ্যায়ন করবেন সৌরভ

  • রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কিছুদিন আগে সৌরভ নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন। আবার তার দিন কয়েকের মধ্য়েই খোদ অমিত শাহ তাঁর বাড়িতে আসছেন। তবে সৌরভ নিজে অরাজনৈতিক মুখ বলেই পরিচিত। 

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে রাতের খাবার খাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দীর্ঘদিনের পরিচয় দুপক্ষের। অমিত- পুত্র জয় শাহের সঙ্গেও কাজ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেক্ষেত্রে কলকাতায় এসে সৌরভের বাড়িতে অমিত শাহের পদার্পন হতেই পারে। এমনটাই মত অনেকের। তবে এতটা সহজ সরলভাবে গোটা বিষয়টি দেখতে চাইছে না বাংলার রাজনৈতিক মহল। এই নৈশভোজের পেছনেও অন্য রাজনৈতিক সমীকরণ দেখছেন অনেকেই।

তবে প্রশ্ন উঠছে, ঠিক কী ধরনের খাবার থাকবে অমিত শাহের পাতে? সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, অমিত শাহ নিরামিষাশী। তাঁকে সেই ধরণের পদ দিয়েই আপ্যায়ন করা হবে। এদিকে বৃহস্পতিবার কলকাতার তৃণমূল ভবনে তৃণমূল নেত্রীকে প্রশ্ন করা হয়েছিল সৌরভের বাড়িতে অমিত শাহের প্রস্তাবিত নৈশভোজ প্রসঙ্গে। সেব্যাপারে মমতা জানিয়েছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী যদি সৌরভের বাড়িতে যেতে চান, তাতে সমস্যা কোথায়? আমি সৌরভকে বলব, ওঁকে মিষ্টি দই খাওয়াতে!

তবে সূত্রের খবর, অমিত শাহের পাতে দই. মিষ্টি দুটি পদও থাকতে পারে যথারীতি। সৌরভ বলেন, 'জয় শাহের সঙ্গে কাজ করেছি। এটা সৌজন্য সাক্ষাৎ। উনি নিরামিষাশী ,সেই ধরনের খাবারের ব্যবস্থাই করা হবে। দিদি বাঙালি, বাঙালি যেভাবে আপ্যায়ন করে সেভাবেই বলেছেন।'

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কিছুদিন আগে সৌরভ নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন। আবার তার দিন কয়েকের মধ্য়েই খোদ অমিত শাহ তাঁর বাড়িতে আসছেন। তিনি অরাজনৈতিক মুখ বলেই পরিচিত। এদিকে গত বিধানসভা নির্বাচনের আগে সৌরভ হবেন বিজেপির মুখ এমন জল্পনাও ছড়িয়েছিল বাংলায়। এবার সামনে লোকসভা নির্বাচন। দই মিষ্টির আবহেই নতুন করে জল্পনা ছড়াচ্ছে বাংলা জুড়ে। 

বন্ধ করুন