বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ নিয়ে বড় পরিকল্পনা, অনেকটা সুবিধা হবে যাত্রীদের
শিয়ালদহ স্টেশন। ফাইল ছবি
শিয়ালদহ স্টেশন। ফাইল ছবি

শিয়ালদহ নিয়ে বড় পরিকল্পনা, অনেকটা সুবিধা হবে যাত্রীদের

  • শিয়ালদহের মেন ও সাউথের মধ্যবর্তী অংশে যে পার্সেল বুকিংয়ের জায়গা রয়েছে, তার পিছনে বেলেঘাটা খালের পাশ দিয়ে শিয়ালদহে ঢোকার এই নতুন রাস্তা তৈরি হবে।

এমনিতেই অত্যন্ত ব্যস্ততম স্টেশন শিয়ালদহ। তার পর এক বছরের মধ্যে শিয়ালদহ পর্যন্ত চালু হয়ে যাচ্ছে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা। স্বভাবতই শিয়ালদহে যাত্রীর আনাগোনা যে বাড়বে তা বলার অপেক্ষাই রাখে না। এই পরিস্থিতিতে শিয়ালদহে প্রবেশের পথ আরও সুগম করতে বিকল্প পথ তৈরির পরিকল্পনা করা হয়েছে।

ঠিক হয়েছে, শিয়ালদহের মেন ও সাউথের মধ্যবর্তী অংশে যে পার্সেল বুকিংয়ের জায়গা রয়েছে, তার পিছনে বেলেঘাটা খালের পাশ দিয়ে শিয়ালদহে ঢোকার এই নতুন রাস্তা তৈরি হবে। এর ফলে ক্যানেল দক্ষিণ পশ্চিম রোড ধরে অতি সহজেই শিয়ালদহ স্টেশনে পৌঁছোনো যাবে। চলতি বছরের শেষের দিকে সেই রাস্তা তৈরির কাজ শেষ হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। এর ফলে শিয়ালদহে আসার জন্য যাত্রীদের ভোগান্তি অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে।

ট্রাফিক পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘‌নতুন ওই রাস্তা তৈরি হলে উত্তর বা পূর্ব কলকাতা থেকে আসা গাড়িগুলিকে বেলেঘাটা মেন রোড ধরতে হবে না। ফলে যাত্রীদের ভোগান্তি অনেকটাই কমবে।’‌ জানা গিয়েছে, নতুন ওই রাস্তা তৈরির পাশাপাশি রেলের তরফে গাড়ি রাখার একটি পার্কিং জায়গাও করে দেওয়া হবে। সম্প্রতি শিয়ালদহের এক নম্বর প্লাটফর্মের দিকের দরজা খোলা নিয়ে রেলকে কড়া চিঠি দেয় পুলিশ। যদিও রেলের তরফে জানানো হয়েছে, এক নম্বর প্লাটফর্মের একাংশের গেটে নির্মাণকাজ চলায় এখনই প্রবেশপথ খোলা যাবে না।

বন্ধ করুন