বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'মাসিমা দুবার টাকা তুলে ফেলেছেন,' প্রতারকের ফাঁদে বৃদ্ধার খোয়া গেল ৯০ হাজার
এটিএম ব্যবহারের ক্ষেত্রে বয়স্কদের আরও সতর্ক হওয়া দরকার (প্রতীকী ছবি)

'মাসিমা দুবার টাকা তুলে ফেলেছেন,' প্রতারকের ফাঁদে বৃদ্ধার খোয়া গেল ৯০ হাজার

  • এটিএম থেকে তিনি হাজার দশেক টাকা তোলেন। এরমধ্যেই আচমকা এক যুবক এটিএম কাউন্টারের ভেতর ঢুকে পড়েন। 

ছেলের এটিএম কার্ড নিয়ে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে ১০ হাজার টাকা তুলতে গিয়েছিলেন গল্ফগ্রিনের বাসিন্দা এক বৃদ্ধা। পরে তিনি দেখলেন তাঁর অ্য়াকাউন্ট থেকে ৯০ হাজার টাকা গায়েব হয়ে গিয়েছে। এনিয়ে ৭৮ বছর বয়সী ওই মহিলা গল্ফগ্রিন থানায় অভিযোগ দায়ের করেছেন। ঠিক কীভাবে ফাঁদ পেতেছিল প্রতারকরা?
পুলিশ সূত্রে খবর, শনিবার দুপুরে ছেলের এটিএম কার্ড নিয়ে টাকা তুলতে গিয়েছিলেন সঙ্ঘমিত্রা ঘোষ নামে ওই বৃদ্ধা। এদিকে এটিএম থেকে তিনি হাজার দশেক টাকা তোলেন। এরমধ্যেই আচমকা এক যুবক এটিএম কাউন্টারের ভেতর ঢুকে পড়েন।

 সে বৃদ্ধাকে বলে, আপনি দু দফায় টাকা তুলেছেন। ওই বৃদ্ধা তখন টাকা গুনে দেখার চেষ্টা করেন। তখন ওই যুবক দ্রুত ব্যাংকের মিনি স্টেটমেন্টটা একবার পরখ করে নেওয়ার ব্যাপারে পরামর্শ দেন। সঙ্ঘমিত্রাও সেই অনুসারে মিনি স্টেটমেন্টে দেখেন সব ঠিকই আছে। এদিকে পুলিশের ধারণা সেই সুযোগটাই কাজে লাগিয়েছিল প্রতারক। ওই বৃদ্ধার এটিএম কার্ডটি বদলে নেয় সে। পাশাপাশি উপকারীর ছদ্মবেশে তাঁর কার্ডের এটিএম নম্বরটিও সে জেনে নেয়। আর তাতেই বাজিমাত। সঙ্ঘমিত্রার কাছ থেকে এটিএম কার্ড হাতিয়ে সে প্রায় ৯০ হাজার টাকা তুলে নেয়। 

পরে তাঁর ছেলে বোধিসত্ত্ব বিষয়টি টের পান। এদিকে ততক্ষণে এটিএম থেকে টাকা তুলে নিয়েছে প্রতারক। সঙ্ঘমিত্রা দেখেন তাঁর কাছে যে এটিএম কার্ডটি রয়েছে সেটি তাঁর ছেলের নয়। মিনি স্টেটমেন্ট দেখার সময়তেই প্রতারক ব্যক্তি ওই কার্ডটি কোনওভাবে বদলে নেয় বলে অভিযোগ। ওয়াকিবহাল মহলের ধারণা এটিএমের লাইনে থাকা বয়স্ক লোকেদেরও টার্গেট করছে প্রতারকরা। এব্যাপারে আরও সতর্ক হওয়া দরকার।

 

বন্ধ করুন