বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনিল বিশ্বাস স্মারক বক্তৃতায় আমন্ত্রণ পেলে না প্রয়াত নেতার পরিবার
অজন্তা বিশ্বাস (ছবি সৌজন্যে টুইটার)

অনিল বিশ্বাস স্মারক বক্তৃতায় আমন্ত্রণ পেলে না প্রয়াত নেতার পরিবার

  • বুধবার ছিল ছাত্র সংগ্রামের ৫৭তম প্রতিষ্ঠা দিবস। প্রতি বছর এই দিনে অনিল বিশ্বাস স্মারক বক্তৃতার আয়োজন করে এসএফআই। এবারও তার ব্যতিক্রম হয়নি। জ্ঞান মঞ্চে আয়োজিত হয়েছে অনিল বিশ্বাস স্মারক বক্তৃতা।

তবে কি আলিমুদ্দিনের সঙ্গে অনিল বিশ্বাসের পরিবারের সব সম্পর্ক শেষ? SFI-এর মুখপত্র ছাত্র সংগ্রামের প্রতিষ্ঠা দিবসে প্রতিষ্ঠাতা সম্পাদক অনিল বিশ্বাসের পরিবারকে আমন্ত্রণ না জানানোয় সেই প্রশ্নই উঠছে। গত ১ বছরের ঘটনাক্রমের পর দলের এই পদক্ষেপে বিচ্ছেদ পাকাপাকি বলেই মনে করছে সিপিএমের একাংশ।

বুধবার ছিল ছাত্র সংগ্রামের ৫৭তম প্রতিষ্ঠা দিবস। প্রতি বছর এই দিনে অনিল বিশ্বাস স্মারক বক্তৃতার আয়োজন করে এসএফআই। এবারও তার ব্যতিক্রম হয়নি। জ্ঞান মঞ্চে আয়োজিত হয়েছে অনিল বিশ্বাস স্মারক বক্তৃতা। তবে ব্যতিক্রম হয়ে উঠেছে অনিল বিশ্বাসের কন্যার অজন্তার অনুপস্থিতি। সিপিএম সূত্রের খবর, এবছর আমন্ত্রণই জানানো হয়নি অজন্তাকে।

গত বছর তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে প্রবন্ধ লেখায় অজন্তাকে বহিষ্কার করেছিল দল। তার পর থেকে দলের সঙ্গে তেমন যোগাযোগ রাখেননি সিপিএমের প্রয়াত রাজ্য সম্পাদকের কন্যা। এর পর দলের সদস্যপদও পুনর্নবীকরণ করাননি তিনি। তবে সম্প্রতি বাড়ির কাছেই এন্টালিতে সিপিএমের একটি রক্তদান শিবিরে দেখা গিয়েছিল তাঁকে।

বাম যুব নেতা সৃজন ভট্টাচার্যের যুক্তি, এই অনুষ্ঠানে প্রবেশ অবাধ ছিল। তাই আলাদা করে কাউকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে অজন্তার সঙ্গে যে দলের সম্পর্ক প্রায় শেষ তা বেশ স্পষ্ট।

 

বন্ধ করুন