বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উন্নয়নে জোর দেওয়ার আশ্বাস দিলেন দুর্গাপুরের প্রথম মহিলা মেয়র
দুর্গাপুরের প্রথম মহিলা মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়।
দুর্গাপুরের প্রথম মহিলা মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়।

উন্নয়নে জোর দেওয়ার আশ্বাস দিলেন দুর্গাপুরের প্রথম মহিলা মেয়র

  • শুক্রবার দুর্গাপুরের প্রথম মহিলা মেয়র হিসেবে শপথ নেওয়ার পরে শহরের আলো, রাস্তা এবং জল পরিষেবাকে আরও উন্নত করার প্রতিশ্রুতি দিলেন অনিন্দিতা মুখোপাধ্যায়।

দিলীপ কুমার অগস্থি ইস্তফা দেওয়ার পরেই ইস্পাত নগরী দুর্গাপুরের পরবর্তী মেয়র কাকে করা হবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। সেই জল্পনার অবসান ঘটিয়ে পুরসভার ডেপুটি মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়কে মেয়র হিসাবে মনোনীত করল তৃণমূল। শুক্রবার দুর্গাপুরের প্রথম মহিলা মেয়র হিসেবে শপথ নেওয়ার পরে শহরের আলো, রাস্তা এবং জল পরিষেবাকে আরও উন্নত করার প্রতিশ্রুতি দিলেন অনিন্দিতা মুখোপাধ্যায়।

তিনি বলেন, 'পুর নিগমের উন্নয়নের কাজে গতি বাড়ানো হবে। সাধারণ মানুষ যাতে সহজেই পুরনিগমে গিয়ে তাদের সমস্যার কথা জানাতে পারেন তার ব্যবস্থা করা হবে।'

২০১৭ সালে পুরসভা নির্বাচনে দুর্গাপুরের ১১ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন প্রাক্তন ডব্লিউ বি সি এস আধিকারিক দিলীপ কুমার অগস্থি। এরপর থেকেই তিনি মেয়রের দায়িত্ব সামলাচ্ছিলেন। তবে মেয়াদ শেষ হওয়ার ৯ মাস আগেই ডিসেম্বরের প্রথম দিকে ইস্তফা দেন দিলীপ কুমার অগস্থি। যদিও ঠিক কী কারণে তিনি পদত্যাগ করেছিলেন সে বিষয়ে তিনি কিছুই উল্লেখ করেননি।

তাঁর ইস্তফা নিয়ে চিটফান্ড প্রসঙ্গ উঠে এসেছিল। বেআইনি অর্থলগ্নি সংস্থার সঙ্গে যোগ থাকার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। একইসঙ্গে, মেয়র হিসেবে তিনি ঠিক মতো কাজ করতে পারছে না বলে শোনা যাচ্ছিল। দলের অনেকেরই মতে, তাঁর কাজে খুশি ছিল না দল। তাই তাঁকে তৃণমূলের পক্ষ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। তাঁর ইস্তফা দেওয়ার পরেই তৃণমূল জেলা কমিটি পুরসভার ডেপুটি মেয়র হিসেবে অনিন্দিতা মুখোপাধ্যায়কে সর্বসম্মতিক্রমে মনোনীত করে।

বন্ধ করুন