বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'নিরাপত্তায় থাকা পুলিশই আনিসের খুনি হতে পারে', বাড়িতে নিজেদের CCTV বসালেন বাবা
আনিস খান (HT_PRINT)

'নিরাপত্তায় থাকা পুলিশই আনিসের খুনি হতে পারে', বাড়িতে নিজেদের CCTV বসালেন বাবা

সালেমের কথায়, ‘পরিবারের সদস্যদের নিরাপত্তার কথা ভেবেই এই সমস্ত সিসিটিভি বসানো হয়েছে।’

হাওড়ার ছাত্রনেতা আনিস খান খুনের ঘটনায় প্রথম থেকেই অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। ফলে প্রথম থেকেই রাজ্য পুলিশের উপর ভরসা রাখতে পারছেন না আনিসের বাবা়া তিনি সিবিআই তদন্তের দাবি আসছেন। আনিসের পরিবারের নিরাপত্তার জন্য তাঁর বাড়ির সামনে বসানো হয়েছে পুলিশি নিরাপত্তা। সম্প্রতি সিসিটিভিও বসেছে। কিন্তু তারপরেও পুলিশের ওপরে ভরসা রাখতে পারছেন না আনিসের বাবা। তাই এবার নিজেই বাড়িতে চারটি সিসিটিভি লাগালেন আনিসের বাবা। তাঁর দাবি, নিরাপত্তার জন্য এই সিসিটিভি বসানো হয়েছে।

উল্লেখ্য, আনিস খানকে ছাদ থেকে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছিল। ফলে ছাদেও একটি সিসিটিভি বসিয়েছেন আনিসের বাবা সালেম খান। সালেমের কথায়, ‘পরিবারের সদস্যদের নিরাপত্তার কথা ভেবেই এই সমস্ত সিসিটিভি বসানো হয়েছে।’ ছেলের খুনের ঘটনায় সালেম খান সিবিআই তদন্তের দাবি জানালেও কলকাতা হাইকোর্ট সিটের ওপরেই আস্থা রেখেছে। ফলে এই ঘটনার তদন্ত করছে সিট। আমতা থানার ওসির নাম জড়ালেও দেখা যায় তারপরেই তাঁকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়। যার কড়া সমালোচনা করে কলকাতা হাইকোর্ট।

আনিসের বাবা জানিয়েছেন, ‘এখন প্রতিদিনই আমাদের বাড়িতে লোকজন আসছেন। সিটের আধিকারিকরাও আসছেন। তাছাড়া, যে সমস্ত পুলিশকর্মীরা আমাদের বাড়িতে পাহারা দিচ্ছেন, হয়তো তাঁদের মধ্যে কেউ ছেলের খুনি হতেই পারেন। তাই নিরাপত্তার জন্য বাড়িতে সিসিটিভি বসিয়েছি।’

প্রসঙ্গত, আনিসের খুনের পর থেকেই একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব আনিসের পরিবারের সঙ্গে দেখা করেছেন। গত শুক্রবার সিপিএমের পলিটব্যুরোর সদস্য হান্নান মোল্লা আনিসের বাড়িতে গিয়েছিলেন। তিনি আনিসের পরিবারের হাতে ৫০ হাজার টাকা তুলে দেওয়ার পাশপাশি, আনিসের খুনে দোষীদের শাস্তির দাবিতে সিপিএম লড়াই চালিয়ে যাবে বলে আশ্বস্ত করেছেন।

বন্ধ করুন