বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরেক ভুয়ো সরকারি আধিকারিক গ্রেফতার, ব্যবহার করত CBI স্টিকার দেওয়া গাড়ি
অভিযুক্তের বাড়ির নেমপ্লেট
অভিযুক্তের বাড়ির নেমপ্লেট

আরেক ভুয়ো সরকারি আধিকারিক গ্রেফতার, ব্যবহার করত CBI স্টিকার দেওয়া গাড়ি

  • পুলিশের দাবি, নিজেকে রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিলের সদস্য বলে ওই সম্পত্তি আত্মসাতের চেষ্টা করেছিলেন সনাতন। পুলিশ যে গাড়িটি সনাতনের বাজেয়াপ্ত করেছে, সেই গাড়ির সামনে সিবিআই লেখা স্টিকার লাগানো রয়েছে।

‌দেবাঞ্জন দেবের পর আরও এক ভুয়ো সরকারি আধিকারিককে গ্রেফতার করল পুলিশ। সিঁথি এলাকা থেকে তাঁকে গ্রেফতার করেছে গড়িয়াহাট থানার পুলিশ। ধৃত ওই ব্যক্তির নাম সনাতন রায়চৌধুরী। ধৃত ওই ব্যক্তি নিজেকে সিবিআই অফিসার বলে দাবি করতেন। নিজে নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরতেন। আবার কোনও কোনও ক্ষেত্রে ওই ব্যক্তি নিজেকে হাই কোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসাবেও পরিচয় দিতেন।তাঁর বিরুদ্ধে জমি–বাড়ি বিক্রির বিষয়ে প্রতারণার অভিযোগ রয়েছে।

পুলিশ সূত্রে খবর, ধৃত সনাতনবাবুর বাড়ি বরাহনগর এলাকায়। সনাতন গড়িয়াহাট এলাকায় ১০ কোটি টাকার একটি সম্পত্তি দখল করতে এসেছিলেন। পুলিশের দাবি, নিজেকে রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিলের সদস্য বলে ওই সম্পত্তি আত্মসাতের চেষ্টা করেছিলেন সনাতন। পুলিশ যে গাড়িটি সনাতনের বাজেয়াপ্ত করেছে, সেই গাড়ির সামনে সিবিআই লেখা স্টিকার লাগানো রয়েছে। সোশ্যাল মিডিয়ায় নিজেকে সিবিআইয়ের কৌঁসুলি বলে পরিচয় দিতেন তিনি। গত ৩০ জুন সনাতনের নামে থানায় অভিযোগ দায়ের হয়। তদন্তে নেমে সনাতনের বিরুদ্ধে তালতলা থানা এলাকায় সম্পত্তি সংক্রান্ত প্রতারণার অভিযোগ উঠেছে।

সূত্রের খবর, প্রভাবশালী ও রাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গে যোগাযোগ থাকার কথা বলে প্রভাব খাটানোর চেষ্টা করতেন ওই আইনজীবী। পুলিশ ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে এর পিছনে আর কেউ যুক্ত আছে কিনা, তা জানার চেষ্টা করছে। অভিযুক্ত ব্যক্তি আর কোনও প্রতারণার সঙ্গে যুক্ত আছেন কিনা, তাও জানার চেষ্টা চলছে। দেবাঞ্জন দেব কাণ্ডে যখন একের পর এক প্রতারণার অভিযোগ সামনে আসছে, সেখানে শহরের বুকে আরেক প্রতারক পুলিশের জালে ধরা পড়ল।

বন্ধ করুন