বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dengue in Kolkata: পুজোর মুখে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি, শহরে ফের আক্রান্ত হয়ে মৃত্যু, উদ্বিগ্ন পুরসভা
শহরে ফের ডেঙ্গিতে মৃত্যু। প্রতীকী ছবি।

Dengue in Kolkata: পুজোর মুখে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি, শহরে ফের আক্রান্ত হয়ে মৃত্যু, উদ্বিগ্ন পুরসভা

  • পুরসভা সূত্রে জানা গিয়েছে, মৃতের বাড়ি কলকাতা পুর সভার ১১৩ নম্বর ওয়ার্ডের বাঁশদ্রোণীর নিউ গভর্নমেন্ট কলোনিতে। গত ৭ দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। ক্রমেই তার অবস্থার উন্নতি হওয়ায় তাকে চিকিৎসকের কাছে নিয়ে যান পরিবারের সদস্যরা।

রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি। স্বাস্থ্য দফতরের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই। ক্রমেই ডেঙ্গির ঊর্ধ্বমুখী সংক্রমণ ভয় ধরাচ্ছে। বিশেষ করে কলকাতায় ডেঙ্গি যেভাবে বাড়ছে তাতে চিন্তার ভাঁজ পড়েছে পুরকর্তাদের কপালে। এই অবস্থায় শহরে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও একজনের। মৃতের নাম সুব্রত সরকার (৬১)। আজ ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তার ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি উল্লেখ রয়েছে।

আরও পড়ুন: শহর থেকে জেলা ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, জরুরি বৈঠকে স্বাস্থ্য দফতর

পুরসভা সূত্রে জানা গিয়েছে, মৃতের বাড়ি কলকাতা পুর সভার ১১৩ নম্বর ওয়ার্ডের বাঁশদ্রোনীর নিউ গভর্নমেন্ট কলোনিতে। গত ৭ দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। ক্রমেই তার অবস্থার উন্নতি হওয়ায় তাকে চিকিৎসকের কাছে নিয়ে যান পরিবারের সদস্যরা। পরে চিকিৎসকের পরামর্শ মেনে তাকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে ডেঙ্গি পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। রিপোর্টে দেখা যায় ওই ব্যক্তির প্লেটলেট কমে ২৫ হাজারে নেমেছিল। অথচ সেই সময় তার শরীরে জ্বর ছিল না। সেই মতো তার চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। ডেঙ্গির পাশাপাশি হার্ট অ্যাটাক হওয়ার ফলে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। জানা গিয়েছে, মৃতের বাড়ির পাশেই জমা জল ছিল। সেখান থেকে ডেঙ্গি ছড়িয়ে আছে বলে মনে করছেন স্থানীয়রা। এই ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার রাজ্যে মোট ৯৬৫ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। যা নজিরবিহীন বলেই মনে করছেন আধিকারিকরা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৬০৪ জন ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন সরকারি হাসপাতালগুলিতে।উত্তর ২৪ পরগনায় ডেঙ্গি সবচেয়ে বেশি। পাশাপাশি কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিঙেও ডেঙ্গি বাড়ছে।

বন্ধ করুন