বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB recruitment scam: মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI

WB recruitment scam: মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI

মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI

বিচারপতি প্রশ্ন করেন, এই মামলায় সাক্ষী ও অভিযুক্ত সবাইকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি? বলে রাখি, এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায় ও মা লতা বন্দ্যোপাধ্যায়কে গত সেপ্টেম্বরে তলব করেছিল ইডি। তবে তাদের কেউই হাজিরা দেননি।

নিয়োগ দুর্নীতির তদন্তে গা ছাড়া মনোভাব দেখাচ্ছেন ইডির কয়েকজন আধিকারিক। মামলার শুনানিতে ইডির তদন্তে অসন্তোষ প্রকাশ করে এমনই বলল কলকাতা হাইকোর্ট। এদিন আদালতে ইডি দাবি করে, চাকরির বিনিময়ে যে টাকা তোলা হয়েছে, তা একজনের নামে তুলেছেন অপর এক ব্যক্তি। তবে তাদের নাম এদিন বলেননি ইডির আইনজীবী।

আরও পড়ুন - দুর্নীতি করে টাকা দিয়ে যারা চাকরি পেয়েছে তাদের চাকরি ছাড়তেই হবে: সুকান্ত

পড়তে থাকুন - মমতার ঔদ্ধত্যেই রাজ্যে থমকে বন্দর তৈরির কাজ: জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর

এদিন বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন বিচারপতি বলেন, ইডির কয়েকজন আধিকারিক সঠিকভাবে তদন্ত করছেন না। এব্যাপারে সুনির্দিষ্ট তথ্য রয়েছে আদালতের কাছে। তাদের সতর্ক হতে বলুন। মনে রাখবেন, আদালতের নজরদারিতে তদন্ত চলছে।

এর পরই বিচারপতি প্রশ্ন করেন, এই মামলায় সাক্ষী ও অভিযুক্ত সবাইকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি? বলে রাখি, এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায় ও মা লতা বন্দ্যোপাধ্যায়কে গত সেপ্টেম্বরে তলব করেছিল ইডি। তবে তাদের কেউই হাজিরা দেননি।

আরও পড়ুন - অপহরণ, মারধর, হুমকিসহ একাধিক অভিযোগ, সোহমের বিরুদ্ধে আদালতে যাচ্ছে বিজেপি

এদিন আদালতে ইডির আইনজীবী জানান, এই মামলায় ইডি ১৪৮ কোটি টাকার ও সিবিআই ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। তার মধ্যে লিপস অ্যান্ড বাউন্ডসের ৭ কোটি টাকার সম্পত্তি রয়েছে। একথা শুনে বিচারপতি বলেন, ‘সেসব আমি জানি। কিন্তু কী ভাবে এই টাকা তারা উপার্জন করল তা জানতে হবে ইডিকে।’ তখন ইডির আইনজীবী বলেন, ওই বিষয়টি সিবিআই তদন্ত করছে। এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবী রিপোর্ট জমা দেন। সিবিআইয়ের আইনজীবী আদালতে জানান, নিয়োগ দুর্নীতিতে চাকরির বিনিময়ে মূল সুবিধাভোগীর হয়ে অন্য একজন টাকা তুলেছেন বলে জানা গিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.