বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আরও তিনজন মহিলা প্রার্থী, কারা তাঁরা?‌ জানুন

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আরও তিনজন মহিলা প্রার্থী, কারা তাঁরা?‌ জানুন

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)

এখন বিষয় হল, মমতা বন্দ্যোপাধ্যায় প্রচার শুরুর সময় থেকেই বলেছেন, মা–বোনেদের আর্শীবাদ তাঁর সঙ্গে আছে। এখানে মহিলা ভোটার একটা ফ্যাক্টর।

ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ক’‌জন?‌ অর্থাৎ তাঁকে কতজনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে?‌ এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে। সবাই ভাবছেন ঘরের মেয়েকে শুধু বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। কিন্তু আসরে রয়েছেন আরও তিন মহিলা প্রার্থী। আর তা নিয়ে এখন চায়ে পে চর্চা শুরু হয়ে গিয়েছে ভবানীপুরে।

কিন্তু এই তিন মহিলা প্রার্থী কারা? ভবানীপুর বিধানসভা কেন্দ্রে পা রেখে জানা গেল, এখানের উপনির্বাচনে ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টি দাঁড় করিয়েছে স্বর্ণলতা সরকারকে। আর নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিনা আহমেদ এবং রূমা নন্দন। সুতরাং মোট বিরোধী মহিলা প্রার্থী চারটি। আর বিজেপিকে বাদ দিয়ে ধরলে তিনটি। মমতা বন্দ্যোপাধ্যায়কে এই সবার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জিতে আসতে হবে। যা আগে ভাবা যায়নি।

এখন বিষয় হল, মমতা বন্দ্যোপাধ্যায় প্রচার শুরুর সময় থেকেই বলেছেন, মা–বোনেদের আর্শীবাদ তাঁর সঙ্গে আছে। এখানে মহিলা ভোটার একটা ফ্যাক্টর। কারণ সিপিআইএমকে বাদ দিলে বাকি সবাই মহিলা। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজই তাঁর লড়াইয়ের মূল হাতিয়ার। সুতরাং তিনি জয়ী হবেনই। হয়তো তিনি জিতবেন। তবু প্রশ্ন থাকছে জয়ের পথ কী মসৃণ হবে?‌ কারণ এখানে ভোট কাটাকাটির খেলা হতে পারে বলে অনেকে মনে করছেন।

আগামী ৩০ তারিখ ভোট। তাই নির্বাচনী উত্তাপ এখন চরমে। এবারের নির্বাচনে ভবানীপুরে ফ্যাক্টর হতে চলেছে মহিলা ভোটাররা। এমনকী উপনির্বাচনের রায়ের মূল কারিগর হতে চলেছেন মহিলারাই। ফলে মহিলাদের মতামতকেই গুরুত্ব দিচ্ছেন সবাই। তাই যেটা খুব সহজ জয় ভাবা হয়েছিল সেটাই কঠিন হযে উঠেছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

নির্বাচনী প্রচার শুরু হয়ে গিয়েছে সব দলেরই। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে বড় জনসভা করার সু়যোগ নেই কোনও দলেরই। ছোট পথসভা, প্রেক্ষাগৃহে সভা, ঘরোয়া সভা এবং বাড়ি বাড়ি প্রচারের উপর জোর দিতে হচ্ছে সকলকে। এই পরিস্থিতিকে সবাইকে পিছিয়ে ফেলে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে যান কিনা এখন সেটাই দেখার।

বাংলার মুখ খবর

Latest News

‘শক্তিশালী ভারত গড়তে বিজেপিকে ভোট দিন’ বারাণসীর বিশিষ্ট মানুষদের চিঠি মোদীর দিল্লিতে ছেলেকে দেখে আর বাড়ি ফেরা হল না, লোকাল থেকে পড়ে মৃত্যু CPM নেতার বিশ্ব থাইরয়েড দিবসে জানুন থাইরয়েডকে নিয়ন্ত্রণে রাখার টিপস হ্যান্ডসাম বিদেশির সাথে কফি ডেট! হার্দিকের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন নাতাশা অবশেষে ফিরল লাল! সিটিকে হারিয়ে FA কাপ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, বিদায় কোচকে? ভোট ব্যাঙ্কের জন্য ‘মুজরা নাচছে’ ইন্ডিয়া জোট, তীব্র আক্রমণ মোদীর আগে যা বলেছিলেন, তার থেকে বেশিই আসন পাবে BJP! বললেন ‘মোদী-বিরোধী’ নেতা সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.