বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনুব্রতর পাসপোর্ট চেয়ে পাঠাল CBI, বিদেশযাত্রা রুখতে বিমানবন্দরে বসল নজরদারি
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি

অনুব্রতর পাসপোর্ট চেয়ে পাঠাল CBI, বিদেশযাত্রা রুখতে বিমানবন্দরে বসল নজরদারি

  • ভারতীয় বিমানপত্তন প্রাধিকরণ ও অভিবাসন দফতরকে বিমানবন্দরে অনুব্রতর গতিবিধির ওপর নজর রাখতে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কোনও ভাবে অনুব্রত মণ্ডল বিদেশের কোনও বিমানে ওঠার চেষ্টা করলে সরাসরি তা সিবিআইকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

একের পর তলব এড়ানোর পর এবার অনুব্রত মণ্ডলের পাসপোর্ট চেয়ে পাঠাল সিবিআই। গোয়েন্দাসংস্থার তরফে আধার, প্যান ও এপিক কার্ডও চেয়ে পাঠানো হয়েছে। বাকি নথিগুলি জমা দিলেও পাসপোর্ট জমা দেননি অনুব্রত। সিবিআইকে তিনি জানিয়েছেন, তাঁর কোনও পাসপোর্ট নেই।

গত শনি ও রবিবার পরপর ২ দিন সিবিআইয়ের তলব এড়িয়েছেন অনুব্রত। এই নিয়ে সিবিআইয়ের মোট ৮টি তলব এড়িয়েছেন তিনি। গোরুপাচার ও ভোট পরবর্তী হিংসা মামলায় তাঁকে তলব করেছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বারবার সেই তলব এড়িয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি।

সিবিআইয়ের আশঙ্কা, জেরা এড়াতে বিদেশে পালাতে পারেন বীরভূমের কেষ্ট। সেজন্য তাঁর পাসপোর্ট চেয়ে পাঠান গোয়েন্দারা। কিন্তু অনুব্রতর দাবি, তাঁর কোনও পাসপোর্ট নেই।

এর পরই ভারতীয় বিমানপত্তন প্রাধিকরণ ও অভিবাসন দফতরকে বিমানবন্দরে অনুব্রতর গতিবিধির ওপর নজর রাখতে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কোনও ভাবে অনুব্রত মণ্ডল বিদেশের কোনও বিমানে ওঠার চেষ্টা করলে সরাসরি তা সিবিআইকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

কলকাতার SSKM হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে আপাতত ১ মাস বিশ্রামে রয়েছেন অনুব্রত। সেকথা সিবিআইকে জানিয়ে হাজিরার জন্য ২১ মে পর্যন্ত সময় চেয়েছেন তিনি। গত শুক্রবার SSKM হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন তিনি। তার পর থেকে নিউ টাউন লাগোয়া চিনার পার্কের আবাসনে নিজের ফ্ল্যাটে রয়েছেন দোর্দণ্ডপ্রতাপ এই তৃণমূল নেতা।

সিবিআই সূত্রের খবর, বারবার হাজিরা এড়ানোয় পদ্ধতি মেনেই অনুব্রতর পাসপোর্ট ও অন্যান্য নথি তলব করা হয়েছে। অনুব্রত মণ্ডলের পাসপোর্ট নিয়ে বিদেশ মন্ত্রকে খোঁজ খবর শুরু করেছে তারা।

 

বন্ধ করুন