বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Anubrata Mondal: ‘আমি নির্দোষ’, মঙ্গলকোট মামলায় আদালতে দাবি করলেন অনুব্রত মণ্ডল
অনুব্রত মণ্ডল। (ছবি সৌজন্যে এএনআই)

Anubrata Mondal: ‘আমি নির্দোষ’, মঙ্গলকোট মামলায় আদালতে দাবি করলেন অনুব্রত মণ্ডল

  • গত ১১ অগস্ট গরু পাচার মামলায় সিবিআইয়ের জালে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। তারপর থেকে ঠিকানা হয়েছে তাঁর আসানসোল জেল। আজ সেখান থেকে তাঁকে এমপি–এমএলএ আদালতে নিয়ে আসা হয়েছিল। আগামী ৭ সেপ্টেম্বর আবার আদালতে তোলা হবে অনুব্রত মণ্ডলকে। কিন্তু আজ তাঁকে প্রচণ্ড আত্মবিশ্বাসী লাগছিল।

রাজনৈতিক হিংসা মামলায় আজ, বৃহস্পতিবার বিধাননগর আদালতে হাজিরা দিলেন অনুব্রত মণ্ডল। আর বিচারকের সামনে নিজেকে নির্দোষ বলে দাবি করলেন। ২০১০ সালে মঙ্গলকোটে বিস্ফোরণ হয়েছিল। সেই মামলায় অভিযুক্ত মোট ১৪ জন আজ আদালতে হাজির ছিলেন। অনুব্রতর আইনজীবীকে বিচারক প্রশ্ন করেন, অনুব্রতর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তাতে তাঁর কিছু বলার আছে কি?‌ তখন অনুব্রত মণ্ডলের আইনজীবীর দাবি, বিচারকের সামনে অনুব্রত মণ্ডল বলেন, ‘আমি নির্দোষ’।

বিষয়টি ঠিক কী ঘটেছিল?‌ শুক্রবারও এই মামলার শুনানি রয়েছে। তবে সেদিন আর সশরীরে আদালতে হাজিরা দিতে হবে না। ভার্চুয়ালি শুনানিতে অংশ নিতে পারবেন সবাই। গত ২০১০ সালে মঙ্গলকোটের লাখুরিয়ার মল্লিকপুর গ্রামে বিস্ফোরণ হয়। তাতে কেবুলাল শেখ নামে এক ব্যক্তি জখন হয়েছিলেন। এই ঘটনায় চার্জশিট দেয় মঙ্গলকোট থানা। তাতে অনুব্রত মণ্ডল, কেতুগ্রামের বিধায়ক শেখ শাহনাওয়াজ, কাজল শেখ–সহ ১৫ জনের নাম ছিল। একজন মারা গিয়েছেন। সেই মামলার শুনানিতে নিজেকে নির্দোষ বলে দাবি করেন অনুব্রত।

আর কী জানা যাচ্ছে?‌ আদালত সূত্রে খবর, এই মামলায় এখনও পর্যন্ত ১৩ জনের স্বাক্ষ্য নেওয়া হয়েছে। সেই স্বাক্ষীরা যে বয়ান দিয়েছেন, তার ভিত্তিতেই আজ অভিযুক্তদের বক্তব্য জানতে চায় আদালত। আর শুনানিতে হাজিরা দিতে বলা হয়েছিল অভিযুক্তদের। এই মামলার শুনানিতেই অনুব্রত মণ্ডল বিচারককে বলেন, ‘‌আমি নির্দোষ’‌। এই কথা শোনার পর গোটা এজলাসে পিন পড়ার নীরবতা দেখা যায়।

উল্লেখ্য, গত ১১ অগস্ট গরু পাচার মামলায় সিবিআইয়ের জালে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। তারপর থেকে ঠিকানা হয়েছে তাঁর আসানসোল জেল। আজ সেখান থেকে তাঁকে এমপি–এমএলএ আদালতে নিয়ে আসা হয়েছিল। আগামী ৭ সেপ্টেম্বর আবার আদালতে তোলা হবে অনুব্রত মণ্ডলকে। কিন্তু আজ তাঁকে প্রচণ্ড আত্মবিশ্বাসী লাগছিল। তাঁকে বলতে শোনা যায়, ‘‌পঞ্চায়েত নির্বাচন ব্যাপক হবে।’‌ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি ডেকেছে। এই শুনে তিনি বলেন, ‘‌নাচব। নাচব নাকি ইডি ডেকেছে বলে।’‌

বন্ধ করুন