বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Anubrata Mondal's Daughter: বোলপুর থেকে কলকাতার পথে সুকন্যা মণ্ডল, হাজিরা দিতে হবে কলকাতা হাইকোর্টে

Anubrata Mondal's Daughter: বোলপুর থেকে কলকাতার পথে সুকন্যা মণ্ডল, হাজিরা দিতে হবে কলকাতা হাইকোর্টে

সুকন্যা মণ্ডল ও অনুব্রত মণ্ডল।

আইনজীবী ফিরদৌস শামিমের অভিযোগ, টেট পরীক্ষা না দিয়েই সুকন্যা প্রাথমিকে চাকরি পেয়েছেন। তাঁর নিয়োগ হয় বোলপুর ওয়েস্ট সার্কেলের কালিকাপুর প্রাইমারি স্কুলে। স্কুলের রেজিস্টার খাতা অনুব্রতের বাড়িতে নিয়ে গিয়ে তাঁর মেয়ের হাজিরা নিয়ে আসতেন একজন। অনুব্রতের অনেক ঘনিষ্ঠ এবং আত্মীয় চাকরি পেয়েছেন প্রভাবের জেরে।

বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে বেরিয়েছেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। গাড়িতে করে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি। আজ, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ সুকন্যা কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। আজই তাঁর হাইকোর্টে হাজিরা দেওয়ার কথা রয়েছে। সাংবাদিকদের প্রশ্ন উপেক্ষা করেই বাড়ি থেকে বেরিয়ে সোজা গাড়িতে উঠে যান তিনি।

কেন আসছেন তিনি কলকাতায়?‌ সুকন্যা মণ্ডলকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার তাঁর বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল। অভিযোগ, টেট পরীক্ষা না দিয়েই সুকন্যা মণ্ডল প্রাথমিক স্কুলে শিক্ষিকার চাকরি পেয়েছিলেন। সুকন্যা কোনও দিন স্কুলে যাননি। বাড়িতে বসে বেতন নিয়েছেন। স্কুলের রেজিস্টার খাতা বাড়িতে আসত তাঁর সই করার জন্য। এই অভিযোগ সত্য না মিথ্যা তা প্রমাণ করতে হবে তাঁকে আদালতে।

আর কী জানা যাচ্ছে?‌ আদালতে সুকন্যার বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবী ফিরদৌস শামিম। তার প্রেক্ষিতেই সুকন্যাকে কলকাতা হাইকোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। ২০১৪ সালে তিনি চাকরিতে যোগ দেন। সুকন্যা মণ্ডল বীরভূমের বোলপুরের কালিকাপুর প্রাইমারি স্কুলের শিক্ষিকা। তবে একদিনও স্কুলে যাননি বলে অভিযোগ উঠেছে। প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার বিরুদ্ধে ববিতা সরকার মামলা করেছিলেন। সেই মামলারও আইনজীবী ছিলেন ফিরদৌস শামিম।

কী অভিযোগ করেছেন আইনজীবী?‌ আইনজীবী ফিরদৌস শামিমের অভিযোগ, টেট পরীক্ষা না দিয়েই সুকন্যা প্রাথমিকে চাকরি পেয়েছেন। তাঁর নিয়োগ হয় বোলপুর ওয়েস্ট সার্কেলের কালিকাপুর প্রাইমারি স্কুলে। স্কুলের রেজিস্টার খাতা অনুব্রতের বাড়িতে নিয়ে গিয়ে তাঁর মেয়ের হাজিরা নিয়ে আসতেন একজন। এমনকী অনুব্রতের অনেক ঘনিষ্ঠ এবং আত্মীয় চাকরি পেয়েছেন প্রভাবের জেরে।

বাংলার মুখ খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.